• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘কার র‌্যালি’র অনুমতি দিল হাইকোর্ট

hc
ফাইল চিত্র।

দেশ ও রাজ্য জুড়ে দুর্নীতির প্রতিবাদে উত্তরপাড়া থেকে চন্দননগর পর্যন্ত ‘কার র‌্যালি’-র অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। আজ, বৃহস্পতিবার নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে ওই র‌্যালি হওয়ার কথা।

উত্তরপাড়ার মাখলার একটি স্বেচ্ছাসেবী সংগঠন ওই র‌্যালি করতে চেয়ে চন্দননগর পুলিশ কমিশনারেটে আবেদন জানিয়েছিল। আবেদনপত্রে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, ৫০টি গাড়ি ও ৩০টি মোটরবাইক নিয়ে ওই র‌্যালি হবে। সংগঠনের পক্ষে ঊমাকান্ত সিংহ জানান, তাঁদের আবেদন খারিজ করে দিয়েছিলেন চন্দননগরের পুলিশ কমিশনার। তার জেরে হাইকোর্টের দ্বারস্থ হয় স্বেচ্ছাসেবী ওই সংগঠন।

বুধবার মামলার শুনানি ছিল বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে। সংগঠনের পক্ষে সনৎকুমার রায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় আদালতে জানান, ২৩ জানুয়ারি সকাল ১০টায় মাখলা থেকে র‌্যালি শুরু করে চন্দননগরে গিয়ে বিকেল ৫টায় ফের মাখলায় ফিরে আসা হবে। আদালত ওই র‌্যালির অনুমতি দিক। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত আদালতে জানান, নেতাজির জন্মদিনে হুগলি জেলায় আরও অনেক পদযাত্রা, শোভাযাত্রা বেরোবে। মাখলা থেকে চন্দননগর পর্যন্ত ৫০টি গাড়ি ও ৩০টি মোটরবাইক নিয়ে র‌্যালি বেরোলে যাতায়াতের ৭০ কিলোমিটার রাস্তায় আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তেমন হলে ২০টি গাড়ি ও ২০টি মোটরবাইকের র‌্যালির অনুমতি দেওয়া যেতে পারে।

অ্যাডভোকেট জেনারেলের বক্তব্য শুনে বিচারপতি ভট্টাচার্য নির্দেশ দেন, পরিবহণ দফতরের আইন ও শব্দদূষণ বিধি মেনে র‌্যালি বের করতে পারবে ওই সংগঠন। হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠানের সামনে হর্ন বাজানো যাবে না। র‌্যালিতে অংশগ্রহণকারীরা কোনও ভাবেই শান্তিভঙ্গ করবেন না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন