• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টাকা মিলল না এটিএমে, তবু বার্তা ফোনে!

ATM
প্রতীকী ছবি।

Advertisement

টাকা মেলেনি এটিএমে। কিন্তু টাকা ওঠার ‘মেসেজ’ এসেছে মোবাইলে! খালি হয়েছে অ্যাকাউন্টও।

চলতি মাসের গোড়া থেকে এই বিভ্রাটে নাজেহাল চাঁপদানির বাসিন্দা, নর্থব্রুক জুটমিলের শ্রমিক মহেশ পোদ্দার। আবেদন করেও তিনি এখনও টাকা না-পাওয়ায় বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জানিয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

মহেশ চাঁপদানির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক। গত ২ জুলাই তিনি চাঁপদানির একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম থেকে ২৬০০ টাকা তুলতে গিয়েছিলেন। কিন্তু এটিএম থেকে টাকা মেলেনি বলে তাঁর অভিযোগ। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাঁর মোবাইলে ‘মেসেজ’ আসে, তার অ্যাকাউন্ট থেকে ওই টাকা কেটে নেওয়া হয়েছে। পরে তিনি নিজের অ্যাকাউন্ট যাচাই করতে গিয়েও দেখেন জমা থেকে কমে গিয়েছে ২৬০০ টাকা।

নিজের ব্যাঙ্কে মহেশ সমস্যার কথা জানান। ব্যাঙ্ক কর্তৃপক্ষের নির্দেশমতো তিনি সেখানে এবং ওই বেসরকারি ব্যাঙ্কে আবেদনপত্র জমা দেন। কিন্তু দু’সপ্তাহ পরেও টাকা মেলেনি বলে তাঁর অভিযোগ। তিনি বলেন, ‘‘কী করব বুঝতে পারছি না। ওই বেসরকারি ব্যাঙ্ক থেকে বলা হচ্ছে টাকা দিয়ে দেওয়া হবে। কিন্তু কবে, তা বলা হচ্ছে না।’’

ওই বেসরকারি ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি, যান্ত্রিক গোলযোগের কারণে সে দিন এটিএমে সমস্যা হয়েছিল। সে দিন এটিএমে যত টাকা জমা ছিল তা গুনে দেখা হবে। ওই গ্রাহকের ২৬০০ টাকা না-উঠে থাকলে তাঁর নিজের ব্যাঙ্কে পাঠিয়ে দেওয়া হবে। তবে তা সময়সাপেক্ষ।’’ মহেশ যে ব্যাঙ্কের গ্রাহক, সেই ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি, এ ব্যাপারে তাঁদের কিছু করার নেই। বেসরকারি ব্যাঙ্ক টাকা পাঠালে তা গ্রাহকের অ্যাকাউন্টে জমা করে দেওয়া হবে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন