• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাওড়ায় তিনটি অগ্নিকাণ্ড

fire
বালিটিকুরিতে কারখানার আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা। ছবি: দীপঙ্কর মজুমদার

Advertisement

শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত হাওড়ার তিন জায়গায় অগ্নিকাণ্ডের তিনটি ঘটনা ঘটল। আর্থিক ক্ষয়ক্ষতি হলেও একটি ঘটনাতেও হতাহতের কোনও খবর নেই।

শুক্রবার মধ্যরাতে অগ্নিকাণ্ডের প্রথম ঘটনাটি ঘটে হাওড়া ময়দানের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায়। দমকল সূত্রে জানা গিয়েছে, এসি থেকেই আগুন লেগেছিল। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে তা নিয়ন্ত্রণে আনে। এর পরে শনিবার সকালে আগুন লাগে হাওড়া পুরসভার প্রধান কার্যালয়ের একটি বাতিল কাগজের গুদামে। বঙ্কিম সেতুর নীচে থাকা ওই গুদামে আগুন লাগায় এলাকায় আতঙ্ক ছড়ায়। শাটারের নীচ থেকে আগুনের শিখা দেখতে পেয়ে পুরকর্মীরা দমকলে খবর দেন। ঘটনাস্থলে পৌঁছয় তিনটি ইঞ্জিন। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, অ্যাকাউন্টস বিভাগের রেকর্ড রুমে এ দিন সকাল সাড়ে সাতটা নাগাদ আগুন লাগে। এ বিষয়ে হাওড়ার পুর কমিশনার বিজিন কৃষ্ণ বলেন, ‘‘ওই গুদামে পুরসভার গুরুত্বপূর্ণ কোনও নথিপত্র থাকে না। বাতিল কাগজপত্র রাখা হয়। কী ভাবে আগুন লাগল, তা তদন্ত করে দেখা হবে।’’

এ দিকে, ওই একই সময়ে দাশনগর থানার বালিটিকুরির রামকৃষ্ণপল্লি বারোয়ারিতলায় একটি বাড়ির নীচে থাকা কারখানার ফারনেসের জন্য মজুত করা তেলে আগুন লাগে। ঘন বসতিপূর্ণ এলাকার তস্য গলির ওই কারখানায় আগুন মুহূর্তের মধ্যে ভয়াবহ আকার নেয়। খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। দমকল সূত্রে জানা গিয়েছে, সম্পূর্ণ বেআইনি ভাবে ওই কারখানাটি চলছিল। মালিকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে দমকল।  

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন