• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সবার জন্য ঘরে’ও কাটমানি!  

poster
সেই পোস্টার। নিজস্ব চিত্র

Advertisement

‘সবার জন্য ঘর’ প্রকল্পে বরাদ্দ টাকা থেকে ১৮,৪০০ টাকা কম পেয়েছেন ঘাটাল পুর এলাকার উপভোক্তারা। বিজেপির দাবি, সেই টাকা নিয়েছেন ঘাটালের তৃণমূল নেতা ও কাউন্সিলরদের একাংশ। এই অভিযোগে ঘাটাল শহরে পোস্টারও দিল তারা। 

ঘাটাল পুরসভার চেয়ারম্যান বিভাস ঘোষের দাবি, “প্রকল্পের টাকা পুরো আসেনি। তাই দেওয়া হয়নি। টাকা এলেই উপভোক্তারা প্রাপ্য টাকা পেয়ে যাবেন।” ঘাটাল শহরের বিজেপি নেতা রামকুমার দে এবং মানবেন্দ্র জানার দাবি, ওই টাকা  আগেই এসেছে। তবে সেটা ঘাটালের কয়েকজন তৃণমূল নেতা ও কাউন্সিলর ‘কাটমানি’ হিসেবে নিয়েছেন। অভিযোগ না মেনে তৃণমূলের ঘাটাল শহর কমিটির সভাপতি অরুণ মণ্ডলের অবশ্য প্রশ্ন, ‘‘সরকার টাকা না দিলে পুরসভা পাবে কোথায়?”

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ‘সবার জন্য ঘর’ প্রকল্পটি ২০১৫-২০১৬ আর্থিক বছর থেকে শুরু হয়েছিল। পুর-শহরে বসবাস করছেন অথচ যাঁদের বাড়ি নেই কিংবা মাটির বাড়ি তাঁরাই ওই প্রকল্পের সুবিধা পান। কেন্দ্র-রাজ্য এই যৌথ প্রকল্পে উপভোক্তা পিছু বরাদ্দ করা হয় ৩ লক্ষ ৬৮ হাজার টাকা। কেন্দ্র দেয় দেড় লক্ষ টাকা। ১ লক্ষ ৯৩ হাজার টাকা দেয় রাজ্য। উপভোক্তাকে দিতে হয় ২৫ হাজার টাকা। বিজেপির অভিযোগ, ঘাটাল শহরে এই প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ের উপভোক্তারা বরাদ্দের ১৮৪০০ টাকা এখনও পাননি। 

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন