• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভেলোর থেকে জেলায় ফিরলেন ৩১০

med
ফাইল চিত্র

টানা প্রায় দু’মাসের অপেক্ষার অবসান। তামিলনাড়ুর ভেলোর থেকে বুধবার জেলায় ফিরলেন ৩১০ জন বাসিন্দা।

বিশেষ ট্রেনে বুধবার বিকেলে খড়্গপুর স্টেশনে পৌঁছন পরিযায়ী শ্রমিক এবং চিকিৎসার কাজে ভেলোরে যাওয়া জেলার ৩১০ জন বাসিন্দা। সেখান থেকে সরকারি ব্যবস্থাপনায় বাসে এবং গাড়িতে করে তাঁদের আনা হয় মেচেদা বাজারের ‘পথসাথী’ কোয়রান্টিন সেন্টারে। সেখানে প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং-সহ প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। এরপর তাঁদের বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়। খড়্গপুর স্টেশনেও ওই বাসিন্দারের এক দফ থার্মাল স্ক্রিনিং হয়েছে।

স্বাস্থ্য দফতর ও প্রশাসন সূত্রের খবর, রাজ্য-সহ জেলার বাসিন্দাদের ফেরানোর জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছিল। প্রথম ট্রেনটি যাত্রীদের নিয়ে মঙ্গলবার দুপুরে হাওড়া স্টেশনে পৌঁছায়। এরপর দ্বিতীয় ট্রেনটি এ দিন বিকেল ৪টা নাগাদ খড়্গপুরে পৌঁছয়।

বিশেষ ট্রেনের পাশাপাশি সরকারি ব্যবস্থাপনায় তামিলনাড়ুর চেন্নাই থেকে দু’টি বাসে ওড়িশা হয়ে এ দিন জেলায় ফিরেছেন আরও ৬৪ জন বাসিন্দা। এ দিন দুপুরে তাঁদের চণ্ডীপুর করোনা হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পাশাপাশি, দু’টি বাসের চালক-সহ ছ’জন কর্মীর লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রত্যেককেই হোম কোয়রান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া, বেঙ্গালুরু থেকে গাড়িতে করে ২০ জন এবং পুদুচেরি থেকে তিন জন এ দিন জেলায় এসেছেন। চণ্ডীপুর করোনা হাসপাতালের এঁদের প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন