Advertisement
Back to
Himanta Biswa Sarma

‘বাবরি মসজিদ যেন আর কখনও বানাতে না পারে নতুন করে’, ভোটপ্রচারে এ বার ‘বেলাগাম’ হিমন্ত

হিমন্তের দাবি, কংগ্রেস অযোধ্যার রাম জন্মভূমিতে বাবরি মসজিদ পুনর্নির্মাণের পরিকল্পনা করছে। তারা যাতে সফল না হতে পারে, সে জন্য প্রধানমন্ত্রী মোদী ৪০০টি আসনে জেতানোর আবেদন জানিয়েছেন।

হিমন্ত বিশ্বশর্মা।

হিমন্ত বিশ্বশর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০৯:২৪
Share: Save:

লোকসভা ভোটে বিজেপির প্রচারে আবার বাবরি মসজিদ প্রসঙ্গ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরে এ বার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার মুখে।

ওড়িশার মলকানগিরিতে বিজেপির প্রচারে গিয়ে হিমন্ত বলেন, ‘‘মানুষ প্রশ্ন তুলছে, আমরা কেন ৪০০টি লোকসভা আসনে জিততে চাইছি? আপনাদের উচিত ৪০০ লোকসভা আসনে বিজেপির জয় নিশ্চিত করা। কারণ, কংগ্রেস অযোধ্যার রাম জন্মভূমিতে বাবরি মসজিদ পুনর্নির্মাণের পরিকল্পনা করছে। তারা যাতে সফল না হতে পারে, সে জন্য প্রধানমন্ত্রী মোদী মানুষের কাছে ৪০০টি আসনে জেতানোর আবেদন জানিয়েছেন।’’

রামমন্দির প্রসঙ্গে কংগ্রেসকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। মঙ্গলবার মধ্যপ্রদেশের ধার লোকসভা কেন্দ্রে বিজেপির সভায় তিনি বলেন, ‘‘কংগ্রেসের লক্ষ্য হল, বাবরি মসজিদের খোলা তালা এনে রামমন্দিরে ঝুলিয়ে দেওয়া।’’ এর আগে লোকসভা ভোটের প্রচারে কংগ্রেসের বিরুদ্ধে ‘মুসলিম সংরক্ষণের’ পরিকল্পনা এবং ‘সম্পদ কেড়ে সংখ্যালঘুদের বণ্টনে’র ছক কষার অভিযোগও তুলেছেন মোদী। বিরোধীদের মতে, লোকসভা ভোটের তিন দফার পরে প্রত্যাশিত ফল হয়নি বুঝেই সরাসরি সাম্প্রদায়িকতার প্রচারে নেমেছেন প্রধানমন্ত্রী এবং তাঁর সহযোগীরা। হিন্দুদের মধ্যে মুসলিম তথা কংগ্রেস সম্পর্কে আতঙ্ক তৈরি করার কৌশল নিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE