• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সত্যজিৎ খুনে জামিন জগন্নাথের 

Jagannath Sarkar
জগন্নাথ সরকার। —ফাইল চিত্র

কৃষ্ণগঞ্জের প্রাক্তন তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনের মামলায় কলকাতা হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। বুধবার বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ ওই জামিন মঞ্জুর করেছে। তবে তদন্তে সহযোগিতার নির্দেশও দেওয়া হয়েছে।

ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বিজেপি নেতা মুকুল রায়কে আজ, বৃহস্পতিবার সকাল ১১টায় ভবানী ভবনে হাজির হতে নোটিস পাঠিয়েছে সিআইডি— জানান তাঁর আইনজীবী শুভাশিস দাশগুপ্ত।

গত বছর ৯ ফেব্রয়ারি নদিয়ার হাঁসখালিতে নিজের বাড়ির কাছেই গুলিবিদ্ধ হয়ে খুন হন কৃষ্ণগঞ্জের বিধায়ক তথা তৃণমূলের তদানীন্তন জেলা যুব তৃণমূল সভাপতি সত্যজিৎ। আততায়ীরা কাছ থেকে তাঁকে গুলি করে। তদন্তে নেমে পাঁচ জনকে গ্রেফতার করে সিআইডি। এর মধ্যে তিন জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে। দু’জনের বিরুদ্ধে তথ্যপ্রমাণ না মেলায় মামলা থেকে তাঁদের অব্যাহতি দেওয়ার জন্য আদালতে আবেদন জানিয়েছে সিআইডি।

সরকারি কৌঁসুলি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় জানান, জগন্নাথের নাম এফআইআর-এ ছিল না। আদালতে পেশ করা চার্জশিটেও তাঁর নাম নেই। তবে তদন্তকারীরা দাবি করেছেন, খুনের আগে-পরে এবং ঘটনার বেশ কিছু দিন আগে খুনে অভিযুক্তদের সঙ্গে তাঁর টেলিফোনে কথা হয়েছে। তার জেরে সাংসদকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। এর পরেই জগন্নাথ হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানিয়েছিলেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন