• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাফিকুল স্বপ্ন দেখেন উন্নয়নের

Jafikul Islam
নতুন পুরপ্রধান জাফিকুল ইসলাম। ছবি: সাফিউল্লা ইসলাম

ডোমকলের নতুন পুরপ্রধান হলেন জাফিকুল ইসলাম। সোমবার ডোমকল পুরসভায় ছিল পুরপ্রধান মনোনয়নের সভা।  সেই সভায় ১৫ জন কাউন্সিলর পুরপ্রধান হিসেবে বেছে নিলেন জাফিকুলকেই। 
এর আগে গত জুলাইয়ের প্রথম দিনেই ডোমকলের পুরপ্রধান তৃণমূলের সৌমিক হোসেনের বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন দলেরই অধিকাংশ কাউন্সিলর। তার পর থেকেই কৌতূহল ছিল নতুন পুরপ্রধানের নাম নিয়ে। এমনকি ফের সৌমিক ডোমকলের মসনদ দখল করতে পারে বলেও বাতাসে ভেসে বেড়াছিল। বিশেষ করে তলবি সভার পর থেকেই নাটকট জমে উঠেছিল। শেষ পর্যন্ত অনাস্থার চিঠি জমা দেওয়ার ৩৫ দিন পরে সেই নাটকের ইতি ঘটল। ডোমকলের ভূমিপুত্র তথা একাধিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মালিক জাফিকুল ইসলাম হলেন নতুন পুরপ্রধান।
কে এই জাফিকুল ইসলাম? রাজনীতিতে তার উত্থান খুব বেশি দিন নয়। মূলত তাঁর প্রতিষ্ঠিত কলেজের মাঠে রাজনৈতিক বিভিন্ন সভা করাকে কেন্দ্র করেই মান্নান হোসেন এবং সৌমিক হোসেনের কাছের লোক হয়ে ওঠেন তিনি। তাঁদের হাত ধরেই তিনি রাজনীতির উঠোনে পা রাখেন এবং গত পুরভোটে ডোমকলের ১৪ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়ে কাউন্সিলর হন। এর পরেই তাঁর সঙ্গে জেলা তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর সম্পর্ক গভীর হয়। এর  পরেই  সৌমিক হোসেনের বিরুদ্ধে আসে অনাস্থা। ওই অনাস্থাকে ঘিরে ডামাডোলের মধ্যে পুরপ্রধান হিসেবে আত্মপ্রকাশ ঘটে তাঁর।
যার বাবার হাত ধরে রাজনীতিতে উত্থান, সেই সৌমিক এখন ডোমকলের রাজনীতিতে কিছুটা ‘ব্যাকফুটে’। পুরপ্রধান নিয়োগ প্রসঙ্গে সৌমিক বলছেন, ‘‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে আমি ব্যস্ত রয়েছি। ডোমকল পুরসভায় কী হচ্ছে, সেটা দেখার সময় আমার নেই। তবে এটিকু বলতে পারি, ডোমকলের মানুষের সঙ্গে ছিলাম, আগামী দিনেও থাকবো।’’
অন্য দিকে, নতুন পুরপ্রধানকে ঘিরে আশাবাদী ডোমকলের মানুষ। স্থানীয় বাসিন্দাদের কথায়, ডোমকলের ভূমিপুত্র হিসেবে ডোমকলের উন্নয়নে তিনি বড় ভূমিকা নেবেন।
ডোমকলের পুরপ্রধান জাফিকুল ইসলাম বলছেন, ‘‘দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে শামিল হতেই আমার রাজনীতিতে আসা। ডোমকলের উন্নয়ন আমার স্বপ্ন। আগামী দিনে ডোমকলের সমস্ত স্তরের মানুষকে সঙ্গে নিয়ে পথ চলব।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন