• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খুন, ধর্ষণে ধৃতের ফাঁসির দাবিতে বিক্ষোভ

1
খুন-ধর্ষণে শাস্তির দাবিতে বিক্ষোভ রাজবংশীদের। নিজস্ব চিত্র

Advertisement

এক তরুণীকে ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্তের ফাঁসির দাবিতে সরব হল রাজবংশীদের একটি সংগঠন। শুক্রবার বালুরঘাটে রাজবংশী ইউনাইটেড জনজাগরণ কমিটির দক্ষিণ দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে জেলাশাসকের দফতরের সামনে তা নিয়ে বিক্ষোভ দেখান শতাধিক মানুষ। সংগঠন সূত্রে খবর, তরুণী খুনের ঘটনায় মূল অভিযুক্তের ফাঁসির দাবিতে বালুরঘাট শহরে মিছিল করা হয়। এর পরে জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখানো হয়।

সংগঠন সূত্রে খবর, গত ৬ সেপ্টেম্বর গঙ্গারামপুর থানার একটি গ্রামের বাসিন্দা ২০ বছরের ওই তরুণী বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়ে যান। পরের দিন গঙ্গারামপুর থানার জাহাঙ্গিরপুর এলাকায় পুনর্ভবা নদীর ধারে অর্ধনগ্ন, গলাকাটা অবস্থায় পুলিশ তাঁর মৃতদেহ উদ্ধার করে। মৃত্যুর তিন দিন পরে গঙ্গারামপুর থানার পুলিশ মৃতার পরিচয় জানতে পারে। সেই সময়ই গঙ্গারামপুর থানায় অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখান রাজবংশী সম্প্রদায় ও এলাকার বাসিন্দারা। পাশাপাশি বিজেপির কয়েকটি সংগঠন‌ের বিক্ষোভে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ‌ও ওঠে।

পুলিশ জানায়, খুনের ঘটনায় মূল অভিযুক্ত এবং আরও দু’জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের দু’জন গঙ্গারামপুরের বাসিন্দা। অন্য জনের বাড়ি বাংলাদেশের ফরিদপুরে।

এ নিয়ে পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানান, খুনের ঘটনায় তিন জনকে পুলিশ গ্রেফতার করে আদালতে হাজির করেছে। তিন জনেই জেল হেফাজতে রয়েছে। আদলতে চার্জশিট দাখিল করায় বিচার প্রক্রিয়াও শুরু হয়েছে। অভিযুক্তদের ফাঁসির দাবিতে এ দিন সরব হন বাসিন্দারা। রাজবংশী ইউনাইটেড জনজাগরণ কমিটির জেলা সম্পাদক বিপ্লব বর্মণ জানান, অভিযুক্তদের ফাঁসির দাবিতে জেলাশাসককে এ দিন স্মারকলিপি দেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন