• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জ্বর শ্বাসকষ্ট নিয়ে ভর্তি আরও ১

Hospital
প্রতীকী ছবি।

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের আরও এক বন্দিকে ভর্তি করা হল জলপাইগুড়ির কোভিড হাসপাতালে। এর একদিন আগেই ওই সংশোধনাগারে থাকা যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত এক বন্দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে কোভিড হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

সোমবার রাতে জ্বর ও শ্বাসকষ্টে ভোগা এই বন্দিকে সংশোধনাগার থেকে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতালের চিকিৎসক তাঁকে বিশ্ব বাংলা ক্রীড়াঙ্গনে গড়ে ওঠা করোনা হাসপাতালে পাঠিয়ে দেন। হাসপাতাল সূত্রে খবর, ওই বন্দির ম্যালেরিয়া পরীক্ষা করানো হয়েছে। ম্যালেরিয়ার রিপোর্ট পজ়িটিভ বলে হাসপাতালের একটি সূত্রে জানা গিয়েছে। কোভিড হাসপাতালের সারি বিভাগে ভর্তি রাখা হয়েছে তাঁকে। ওই বন্দির করোনা পরীক্ষাও করানো হবে বলে হাসপাতাল সূত্রের খবর।

জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের দুই বন্দি জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় সংশোধনাগারের বাকি বন্দিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সংশোধনাগার সূত্রের খবর, সেখানে এখন ১২৭৮ জন আবাসিক রয়েছেন। সংশোধনাগারের ভিতরে সামাজিক দূরত্ব বজায় রেখে থাকার সমস্যা রয়েছে। তাই সংক্রমণের আশঙ্কায় রয়েছেন বন্দিরা। কেন্দ্রীয় সংশোধনাগারের হাসপাতালে কোনও চিকিৎসক না থাকায় সামান্য সর্দি-জ্বর হলেও এখন কর্তৃপক্ষ কোনও ঝুঁকি নিতে রাজি নয়। সেই কারণে অসুস্থ বন্দিদের দ্রুত হাসপাতালে পাঠানো হচ্ছে বলে জানান এক আধিকারিক। 

জলপাইগুড়ি কোভিড হাসপাতাল সূত্রের খবর, মঙ্গলবার বিকেল পর্যন্ত পাঁচজন ভর্তি রয়েছেন। এঁদের মধ্যে তিনজনের করোনা পরীক্ষার নমুনা পাঠানো হয়েছে। বাকিদের নমুনাও সংগ্রহ করে দ্রুত পাঠানো হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন