Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ফাঁসিদেওয়ায় প্রশ্ন করে বিড়ম্বনায় রাজু বিস্তা, বিধায়ককে ‘গাল পেড়ে’ জানলেন, তিনিও বিজেপির!

ভোটের দিন উন্নয়ন নিয়ে প্রশ্নের মুখে মেজাজ হারালেন দার্জিলিংয়ের বিজেপি প্রার্থী রাজু বিস্তা। তিনি প্রশ্ন করেন, এখানকার বিধায়ক আসেন? পরে জানতে পারেন, ফাঁসিদেওয়া আসনটি বিজেপির দখলে।

ফাঁসিদেওয়ায় বিজেপি প্রার্থী রাজু বিস্তাকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের।

ফাঁসিদেওয়ায় বিজেপি প্রার্থী রাজু বিস্তাকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফাঁসিদেওয়া (শিলিগুড়ি) শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:০০
Share: Save:

ভোটের দুপুরে বিক্ষোভকারীদের সামলাতে গিয়ে বিড়ম্বনায় পড়লেন দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা এলাকার বিদায়ী সাংসদ রাজু বিস্তা। ফাঁসিদেওয়ায় তৃণমূলের বিক্ষোভের মুখে পড়েন রাজু। তৃণমূল কর্মীরা রাজুকে উন্নয়ন নিয়ে বিভিন্ন প্রশ্ন করতে থাকেন। মেজাজ হারিয়ে রাজু সটান বলে দেন, ‘‘এদের বিধায়ক কখনও এখানে এসেছেন কি?’’ ঘটনা হল, ফাঁসিদেওয়ার বিধায়ক রাজুর দল বিজেপিরই। বুঝতে পেরে এলাকা ছাড়েন রাজু।

ভোটের দিন সকাল থেকেই সমতলের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতে দেখা গিয়েছে রাজুকে। টিকিয়াপাড়ার মতো জায়গায় তৃণমূলের বিক্ষোভের মুখেও পড়তে হয়েছে তাঁকে। তবে, কোনও বিক্ষোভই বড় আকার নেয়নি নিরাপত্তাবাহিনী এবং প্রশাসনের উপস্থিতিতে। তবে, রাজুর বিড়ম্বনা বাড়ল ফাঁসিদেওয়ায়। দুপুরের খাওয়া সেরে মাটিগাড়ার বাড়ি থেকে বেরিয়ে শিলিগুড়ি মহকুমার অন্তর্গত ফাঁসিদেওয়ার উদ্দেশে রওনা দিয়েছিলেন বিজেপি প্রার্থী। উদ্দেশ্য ছিল, কর্মীদের চাঙ্গা করা, ভোটারদের হালহকিকতের খোঁজখবর নেওয়া। কিন্তু তাল কাটল ফাঁসিদেওয়ার টামবাড়িতে। সেখানে বিদায়ী সাংসদের গাড়ি ঢুকতেই তৃণমূল সমর্থকেরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পাল্টা, উল্টো দিকের ক্যাম্প অফিস থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মী-সমর্থকেরা। মুহূর্তে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে টামবাড়িতে। রাজুর গাড়ি বিজেপির ক্যাম্প অফিসের সামনে এসে দাঁড়িয়ে যায়। রাজু গাড়ি থেকে নেমে কর্মী- সমর্থকদের সঙ্গে কথা বলেন। কিন্তু কিছুই শোনা যায়নি তৃণমূলের বিক্ষোভের জেরে। রাজু আবার গাড়িতে বসে বসেন। তখন রাজুকে প্রশ্ন করা হয়, ‘‘এই গ্রামের রাস্তা চেনেন?’’ পাল্টা, গাড়িতে বসেই রাজু বলেন, ‘‘তৃণমূলের ভাড়া করা গুন্ডা, যারা নিজেদের সিংহ ভাবছে। আমি কিন্তু ভয় পাওয়ার লোক না।’’ গত পাঁচ বছরে তাঁকে দেখা যায়নি বলেও অভিযোগ গ্রামবাসীদের একাংশের। তা শুনেই তেলেবেগুনে জ্বলে ওঠেন রাজু। তার পরেই করে বসেন বেফাঁস মন্তব্য। রাজু বলে ওঠেন, ‘‘এদের বিধায়ক কখনও এখানে এসেছেন?’’ কিন্তু রাজুর জবাব শুনে বিক্ষোভকারীরাও থ মেরে যান। কথা সরে না মুখ থেকে। ঘটনাচক্রে, ফাঁসিদেওয়া আসনটি বিজেপির দখলে। বিধায়কের নাম দুর্গা মুর্মু।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

গোলমাল করে ফেলেছেন বুঝতে পেরেই রাজুর গাড়ির গতি বাড়ে। ফাঁসিদেওয়া থেকে অন্যত্র ভোট দেখতে চলে যান বিজেপি প্রার্থী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE