ঝাড়খণ্ড পেরিয়ে ঝালদা ঢোকার পথে মাদক-সহ গ্রেফতার করা হল দুই যুবককে। পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে বিরসা মোড় থেকে গ্রেফতার করা হয় রবীন গরাই ওরফে কাঠি এবং টুকাই তিওয়ারিকে। পুলিশরে দাবি, তাদের থেকে ২১ বোতল নিষিদ্ধ সিরাপ এবং ১০০টি নেশা করার ট্যাবলেট উদ্ধার হয়েছে। রবীনের বাড়ি ঝালদার স্টেশন রোড সংলগ্ন এলাকায়। টুকাই ঝালদার কুমারটুলি এলাকার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, সকালেই খবর আসে, ঝাড়খণ্ড থেকে মোটরবাইকে চেপে ঝালদা শহরে ঢুকবে দুই যুবক। তাদের কাছে নেশার দ্রব্য থাকবে। এরপর পুলিশ বিরসা মোড়ে ওই দুই যুবককে গ্রেফতার করে। বাজেয়াপ্ত হয়েছে মোটরবাইকটি। দুপুরে ধৃতদের পুরুলিয়া আদালতে তোলা হয়। এসডিপিও, ঝালদা, সুমন্ত কবিরাজ জানিয়েছেন, ওই দুই যুবককে পুলিশি হেফাজতে চেয়ে আদালতে আর্জি জানানো হয়েছে। তাদের সঙ্গে আর কারা যুক্ত রয়েছে তা জানার চেষ্টা করছে পুলিশ।

ঝাড়খণ্ড সীমানা পেরিয়ে ঝালদায় মাদক পাচারের ঘটনা অবশ্য নতুন কিছু নয়। গত জানুয়ারিতে ঝালদার স্কুল মোড় এলাকায় মাদক পাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ঝালদা পুলিশের হাতে ধরা পড়ে ঝাড়খণ্ডের বোকারো জেলার জরিডি থানা এলাকার মঞ্জুর আলম আনসারি। মাদক পাচার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ঝালদায় লাগাতার প্রচার চালাচ্ছে। পুলিশও সক্রিয়।