বিজেপির দেওয়াল লিখনে কালির দাগ
অভিযুক্তের দাবি, কোনও অনুমতি ছাড়াই তাঁর এক আত্মীয়ের বাড়ির দেওয়ালে ওই প্রচার লিখন করা হয়েছে। তবে দেওয়াল লিখনে কালি ছেটানোর অভিযোগ তিনি মানতে চাননি।
BJP

কাটাকুটি: এই দেওয়াল লিখন নিয়েই বিতর্ক। সিউড়িতে। নিজস্ব চিত্র

বিজেপির দেওয়াল লিখনে কালি ছড়ানোর অভিযোগ উঠল শাসক দলের এক সমর্থকের বিরুদ্ধে। সিউড়ি পুর এলাকার ১৩ নম্বর ওয়ার্ডে চাঁদনিপাড়ায়। অভিযুক্তের দাবি, কোনও অনুমতি ছাড়াই তাঁর এক আত্মীয়ের বাড়ির দেওয়ালে ওই প্রচার লিখন করা হয়েছে। তবে দেওয়াল লিখনে কালি ছেটানোর অভিযোগ তিনি মানতে চাননি।

বিজেপির বক্তব্য, সোমবার দুপুরে দলের কয়েক জন নেতা-কর্মী ওই দেওয়াল লিখনে কালির দাগ দেখতে পান। অভিযোগ, এলাকায় খোঁজখবর নিয়ে তাঁরা জানতে পারেন, স্থানীয় এক বাসিন্দা ওই দেওয়ালে কালি ছিটিয়েছেন। এ নিয়ে পুলিশে নালিশ জানায় বিজেপি। দলের শহর মণ্ডল কমিটির সভাপতি উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, এ দিন দুপুরে দলের কয়েক জন কর্মী-সমর্থকের সঙ্গে তিনি চাঁদনিপাড়া দিয়ে যাচ্ছিলেন। পথে তিনি দেখেন, বীরভূম কেন্দ্রের বিজেপি প্রার্থী দুধকুমার মণ্ডলের প্রচারে দেওয়াল লিখনে কালির দাগ। তাঁর অভিযোগ, ‘‘স্থানীয় এক বাসিন্দা জানান, এলাকার এক তৃণমূল সমর্থক ওই কাজ করেছেন।’’ এরপরে তাঁরা পুলিশের কাছে অভিযোগ করেন।

বিজেপির অভিযোগ উড়িয়ে অভিযুক্ত  বলেন, ‘‘কে কালি ছিটিয়েছে তা জানি না। তবে ওই দেওয়ালে লিখতে নিষেধ করেছিলাম। তা-ও  লেখা হয়েছে।’’ বিনা অনুমতিতে দেওয়াল লিখনের কথা অস্বীকার করে বিজেপি দাবি করেছে, বাড়ির মালিকের অনুমতি নিয়েই দেওয়ালে তাদের প্রার্থীর সমর্থনে লেখা হয়েছে।