রানিগঞ্জ-মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে নলহাটি থানার জগধারী গ্রাম লাগোয়া ব্রাহ্মণী নদীর সেতু সংস্কারের অভাবে ক্রমশ দুর্বল হয়ে পড়ছে বলে আশঙ্কা ছড়িয়েছে এলাকায়। জাতীয় সড়কে চলাচলকারী অনেক গাড়ির চালকও সেতুর অবস্থা নিয়ে আশঙ্কিত।

রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের নির্বাহী বাস্তুকার নিশিকান্ত সিংহ জানিয়েছেন, ছ’মাস আগে জাতীয় সড়ক কর্তৃপক্ষের উচ্চপদস্থ আধিকারিকেরা ওই সেতু পরিদর্শন করে কয়েকটি অংশে সংস্কার করার কথা জানিয়েছেন। তিনি জানান, ১৯৬০ সালে ওই সেতু তৈরি করা হয়েছিল। সেই আমলে  ৫–১০ টনের গাড়ি যাতায়াত করতে পারবে, এমন নকশাতেই সেতু তৈরি হয়। কিন্তু বর্তমানে ওই সেতুর উপরে ৩০ টনের বেশি ওজনের গাড়ি যাতায়াত করে।

নিশিকান্তবাবু জানান, সেতুটি তৈরি হওয়ার পরে উপরের অংশে মাঝেমধ্যে রাস্তায় বিটুমিনের প্রলেপ দেওয়া ছাড়া অন্য কোনও বড় মাপের সংস্কারের কাজ করা হয়নি। দু’বছর আগে সেতুর একপাশের রেলিং-সহ ফুটপাতের একাংশ ট্রাকের ধাক্কায় ভেঙে পড়েছিল। পরে ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করা হয়।

এলাকাবাসী সিরাজুল কবীর, হাফিজুল ইসলাম জানান, সেতুর উপর দিয়ে গাড়ি নিয়ে যাতায়াত করতে ভয় লাগে। অনেক সময় বেশি গাড়ি যাতায়াত করলে সেতুটি কাঁপতে থাকে। তাঁদের দাবি, অবিলম্বে সেতুটি সংস্কার করা দরকার।

নিশিকান্তবাবু জানান, সাম্প্রতিক পরিদর্শনে সেতুটি প্রচণ্ড দুর্বল হয়ে পড়েছে বলে কোনও বিষয় কিছু ধরা পড়েনি। তবে ৫৮ বছরের পুরনো ওই সেতু সংস্কারের জন্য ‘ডিপিআর’ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।