• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অযোধ্যার মাটি পাঠাল বিজেপি

puru
অযোধ্যা পাহাড়।

রামমন্দির নির্মাণে পুরুলিয়ার অযোধ্যাপাহাড় থেকে মাটি পাঠানো হল উত্তরপ্রদেশের অযোধ্যায়। বিজেপির বাঘমুণ্ডি বিধানসভা কমিটির উদ্যোগে তিন জায়গা থেকে মাটি সংগ্রহ করে তিনটি কলসে পাঠানো হয়েছে বলে দলের তরফে জানানো হয়েছে। আগামী ৫ অগস্ট অযোধ্যায় মন্দির নির্মাণের জন্য ভূমিপুজো হওয়ার কথা। ওই দিন পুরুলিয়া জেলার মানুষজন যাতে প্রদীপ জ্বালিয়ে মুহূর্তটি স্মরণ করেন, সে জন্য প্রচার চালানো হবে বলে জানিয়েছে বিজেপি।

অযোধ্যাপাহাড়ে সীতাকুণ্ড নামে একটি জায়গা রয়েছে। বিজেপির বাঘমুণ্ডি বিধানসভা কমিটির আহ্বায়ক জগদীশ কুমারের দাবি, বনবাসকালে রামচন্দ্র সেখানে এসেছিলেন বলে অনেকের বিশ্বাস। তিনি বলেন, ‘‘মানুষের মুখে মুখে বিষয়টি ছড়িয়ে রয়েছে। ঘটনা যা-ই হোক, রামমন্দির নির্মাণে আমরা সীতাকুণ্ড, পাহাড়ের রামমন্দির ও পাহাড়তলির লহরিয়া শিবমন্দির লাগোয়া রামমন্দির প্রাঙ্গণ থেকে পবিত্র মাটি কলসবন্দি করে অযোধ্যায় পাঠিয়েছি।’’ জগদীশবাবু জানান, পুরোহিতের নির্দেশমতো মাটি সংগ্রহ করা হয়েছে। পৌঁছে দেওয়া হয়েছে ঝাড়খণ্ডের রাঁচী পর্যন্ত। রাঁচী থেকে একটি দল অযোধ্যা রওনা দিয়েছে। তারাই ওই মাটি নিয়ে যাবে।

পুরুলিয়া বিজেপির সাধারণ সম্পাদক শঙ্কর মাহাতো বলেন, ‘‘পুরুলিয়া শহরে ২০ হাজার পরিবারের কাছে আমরা একটি করে ‘স্যানিটাইজ়’ করা প্রদীপ পৌঁছে দেব। দলের নেতা-কর্মীরা ‘স্যানিটাইজ়’ করার কাজ শুরু করেছেন।’’ দলের জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, ‘‘গোটা জেলায় ৫০ হাজার মাটির প্রদীপ পৌঁছে দেওয়া হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন