Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Bengal Election: হিংসা বন্ধে ব্যবস্থা নিন, মমতার কাছে আবেদন অধীরের

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ০৪ মে ২০২১ ১৭:২৩
মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।
—নিজস্ব চিত্র।

বাংলায় ভোট পরবর্তী হিংসা রুখতে ভাবী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সচেষ্ট হওয়ার আবেদন করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তাঁর মতে, বিধানসভা নির্বাচনে বাংলায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভের পর রাজনৈতিক হিংসায় মুখ্যমন্ত্রী হিসাবে মমতার ভাবমূর্তি প্রশ্নচিহ্ন তৈরি করবে।

মঙ্গলবার একটি সাংবাদিক বৈঠকে অধীর বলেন, “বাংলায় নির্বাচনের ফলাফলে তৃণমূল ও তাঁর নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন। নির্বাচনের পর মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে তৃতীয় বারের জন্য ফের মুখ্যমন্ত্রী হতে পারেন। তা তাঁর ইচ্ছার উপর নির্ভর করছে। তবে নির্বাচন হয়ে যাওয়ার পর এ বাংলার সব মানুষের মুখ্যমন্ত্রী তিনি। নির্বাচন পরবর্তী যে হিংসা চলছে, তাতে বাংলার ভাবমূর্তি উজ্জ্বল হবে না। সারা বাংলা জুড়ে রাজনৈতিক হিংসায় তাঁর ভাবমূর্তি প্রশ্নের মুখে পড়বে।”

মঙ্গলবার অধীর বলেন, “সমগ্র কংগ্রেস দলের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে অনুরোধ করছি যাতে বাংলায় নির্বাচন পরবর্তী যে হিংসা, দাঙ্গা চলছে, তা যেন সত্বর বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করেন।” মমতার উদ্দেশে তিনি বলেন, “আপনি তৎপর হন। প্রশাসনকে নির্দেশ দিন, যাতে নির্বাচন পরবর্তী হিংসা বন্ধ হয়।” তাঁর মতে, “কোভিডের ফলে সারা বাংলার জনজীবন বিপর্যস্ত। নতুন করে নির্বাচন পরবর্তী রাজনৈতিক হিংসা কোভিড মোকাবিলার প্রচেষ্টাকে ব্যাহত করবে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement