×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal polls 2021: ধুতি-পাঞ্জাবিতে ব্রিগেডে ‘বাঙালিবাবু’ মিঠুন, হাজির যশ, হিরণ, রিমঝিম-সহ তারকারা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ মার্চ ২০২১ ১২:০৫
সব তারকাদের হাজির করছে বিজেপি।

সব তারকাদের হাজির করছে বিজেপি।
ফাইল চিত্র।

বলিউড ছবির ‘ডিস্কো ডান্সার’ নয়, নিপাট ধুতি-পাঞ্জাবিতে বাঙালিবাবু হয়েই ব্রিগেডের সভায় পৌঁছলেন মিঠুন চক্রবর্তী। কথা ছিল, রবিবার বেলা ১২টা নাগাদ তিনি ব্রিগেডে পৌঁছবেন। সেই মতোই বেলা সাড়ে ১১টার কিছু পরে পূর্ব কলকাতার বেলগাছিয়া থেকে একটি নীলবাতি লাগানো গাড়িতে ব্রিগেডের পথে রওনা দেন মিঠুন। পরণে ধুতি-পাঞ্জাবি। গায়ে জড়ানো পাতলা চাদর। মাথায় আঁটসাঁট টুপি (পরিভাষায় ‘স্কাল ক্যাপ’)। চোখে রোদচশমা। গলায় জড়ানো রেশমের স্কার্ফ। তাঁর গাড়ির সঙ্গে একটি নিরাপত্তারক্ষীর গাড়িও ছিল। বিজেপি সূত্রের খবর, সুপারস্টার মিঠুন থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একই মঞ্চে। ব্রিগেডে পৌঁছনোর পথে জনতা এবং ভক্তরা একাধিক বার মিঠুনের গাড়ি ঘিরে ধরে। গাড়ি থমকেও যায় বৌবাজারে। নিরাপত্তারক্ষীরা রাস্তা পরিষ্কার করে মিঠুনের গাড়ি রওনা করে দেওয়ার চেষ্টা করেন। মিঠুন ভক্তদের উদ্দেশে হাত নেড়ে বলেন, তাঁর গাড়ি ছেড়ে দিতে। কিন্তু জনতা সে কথা শুনতে নারাজ। অগত্যা মিঠুনের গাড়ি ঘুরিয়ে অন্য রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হয় মিঠুনের গাড়ি।

Advertisement

একদিকে যখন মিঠুন ব্রিগেডে পৌঁছেছেন, অন্যদিকে তখন সভায় পৌঁছতে শুরু করেছেন যশ দাশগুপ্ত, হিরণ চট্টোপাধ্যায়, রিমঝিম মিত্র, পায়েল সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায়রা। শনিবার রাতেই কলকাতায় পৌঁছেছেন মিঠুন। রাতেই তাঁর বিস্তারিত কথা হয়েছে বিজেপি-র কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে। তাঁদের সাক্ষাতের ছবিও টুইট করেছিলেন কৈলাস। কলকাতায় পৌঁছে মিঠুন বলেছিলেন, ব্রিগেডে ‘অন্য কিছু’ হবে। আপাতত সেই ‘অন্য কিছু’র প্রত্যাশায় ব্রিগেড জনতা। নীলবাড়ির লড়াইয়ে গেরুয়া হাওয়া তুলতে রবিবারের ব্রিগেড সমাবেশে শুধু রাজনীতির ঝলক নয়, বিনোদনের চমকও রাখছে বিজেপি। মিঠুনের পাশাপাশি বিজেপি-তে দলে যোগ দেওয়া তারকাদের সকলকেই ব্রিগেডে হাজির করছে রাজ্য বিজেপি। ব্রিগেডে রওনা দেওয়ার আগে যশ বলেছএন, তাঁর বিজেপি-তে গিয়েছেন বাংলায় ‘আসল’ পরিবর্তনের জন্য।

রাজ্য বিজেপি-র দাবি, ‘ মোদী’জি হলেন বিশ্বের সবচেয়ে বড় সেলিব্রিটি’। কিন্তু তার পরেও বিজেপি আরও তারকার উপস্থিতি থাকছে ব্রিগেডের মঞ্চে। মূল মঞ্চের দু’পাশে তাই দু’টি আলাদা মঞ্চ বাঁধা হয়েছে। একটিতে থাকার কথা সদ্যঘোষিত প্রথম দু’দফার বিজেপি প্রার্থীদের। অন্যটিতে দলের রুপোলি পর্দার সদস্যরা। ব্রিগেডের প্রচারেও ওই তারকাদের কাজে লাগিয়েছে বিজেপি। নেটমাধ্যমে একের পর এক এমন পোস্ট দেখা গিয়েছে। ব্রিগেডে যাতে মানুষের ঢল নামে, সেই চেষ্টায় ভক্তদের কাছে আবেদন জানিয়েছেন তাঁরা। অভিনেত্রী শ্রাবন্তী মোদীর জনসভার একটি ভিডিও পোস্ট করে লেখেন ‘উনি আসছেন’। আরও একটি পোস্টে লেখেন, ‘আসল পরিবর্তনের লক্ষ্যে বিজেপির ডাকে ৭ মার্চ, দুপুর ১২টা ব্রিগেড চলো’। যশ, পায়েল, হিরণরাও একই উদ্যোগ নেন। যশ টুইটারে বিজেপি-র পোস্ট করা একটি ভিডিওতেও ব্রিগেডের ময়দানে জনতাকে আহ্বান করেছেন। বলেছেন, ‘নরেন্দ্র মোদিজি সোনার বাংলা গড়ার লক্ষ্যে আপনাদের সঙ্গে দেখা করতে আসছেন। সবাই চলুন এক হই আগামী ৭ মার্চ ব্রিগেড ময়দানে’। পায়েলও বিজেপি-র হয়ে প্রচারে লেখেন, ‘ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যিনি নিরলস পরিশ্রম করছেন, সেই প্রধান সেবককে স্বাগত জানানোর জন্য আসুন আমরা সবাই একত্রিত হই। রাজ্যে পরিবর্তনের হাওয়া আনতে চলুন সবাই মিলিত হই এবং ইতিহাস তৈরি করি’। হিরণ লেখেন, ‘হাতে হাত, পায়ে পা মিলিয়ে সবাই মিলে ব্রিগেড চলো। লক্ষ্য আত্মনির্ভর সোনার বাংলা। আগামী ৭ই মার্চ, বেলা ১২টায়, ব্রিগেডে দেখা হচ্ছে।’

Advertisement