Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jai Shri Ram

Bengal Polls: চণ্ডীপুরে সোহমকে ঘিরে ‘জয় শ্রীরাম’ ধ্বনি, গাড়ি ভাঙচুর, কাঠগড়ায় বিজেপি

ভোটের আগে থেকেই চণ্ডীপুরে রয়েছেন সোহম চক্রবর্তী। ভোটগ্রহণ প্রক্রিয়া কেমন চলছে তা দেখতে বিভিন্ন বুথ সংলগ্ন এলাকায় টহল দিচ্ছিলেন সোহম।

চণ্ডীপুরে বুথ সংলগ্ন এলাকায় তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তীর গাড়ি ভাঙচুর করা হয়।

চণ্ডীপুরে বুথ সংলগ্ন এলাকায় তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তীর গাড়ি ভাঙচুর করা হয়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চণ্ডীপুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৩:৪০
Share: Save:

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এ বার তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তীকে ঘিরেও ‘জয় শ্রীরাম’ ধ্বনি উঠল। ভাঙচুর করা হল তাঁরা গাড়িও। তৃণমূলের হয়ে পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থেকে ভোটে লড়ছেন সোহম। বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট চলাকালীন সেখানেই এই ঘটনা ঘটে। তাণ্ডবকারীরা বিজেপি-র কর্মী এবং সমর্থক বলে অভিযোগ করেছে তৃণমূল। কেন্দ্রীয় বাহিনীর হস্তক্ষেপে অভিনেতা বিক্ষোভ থেকে বেরিয়ে আসেন বলে জানা গিয়েছে। গোটা কাণ্ডে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

ভোটের আগে থেকেই চণ্ডীপুরে রয়েছেন সোহম। তার পাশের কেন্দ্র নন্দীগ্রামে আবার প্রার্থী দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটগ্রহণ প্রক্রিয়া কেমন চলছে তা দেখতে বিভিন্ন বুথ সংলগ্ন এলাকায় টহল দিচ্ছিলেন সোহম। বেলার দিকে মহম্মদপুরের ১ নম্বর ব্লকের বুথ সংলগ্ন এলাকায় যান তিনি। সেখানেই এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোহমকে এলাকায় দেখেই বিক্ষোভ দেখাতে শুরু করেন একদল যুবক। ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে দিতে তৃণমূল প্রার্থীকে ঘিরে ধরেন তাঁরা। পরিস্থিতি বেগতিক দেখে নিজের গাড়িতে উঠে পড়েন সোহম। কিন্তু বিক্ষোভকারীরা সেই গাড়ি ঘিরে ধরেন। ফলে বিক্ষোভে আটকে পড়েন সোহম। বিক্ষোভকারীদের মধ্যে থেকে বেশ কয়েক জন তাঁর গাড়ির বনেট এবং ছাদেও উঠে পড়েন। গাড়ি ভাঙচুরও করা হয়। সেই সঙ্গে চলতে থাকে ‘জয় শ্রীরাম’ স্লোগান।

সেই পরিস্থিতিতেই গা বাঁচিয়ে ফের গাড়ি থেকে নেমে পড়েন সোহম। বুথকেন্দ্রের পাহারায় মোতায়েন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের দিকে এগিয়ে যান তিনি। বিষয়টি নিয়ে অভিযোগ জানান। তাঁর কাছ থেকে অভিযোগ পেয়ে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এসে ভিড় সরিয়ে দেন। তার পরেই গাড়ি নিয়ে বেরিয়ে যেতে সক্ষম হন সোহম।

এর আগে, মমতাকে ঘিরে এমন ঘটনা একাধিক বার ঘটেছে। সম্প্রতি নন্দীগ্রামের রেয়াপাড়ায় মমতাকে দেখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তোলেন বিজেপি কর্মী-সমর্থকরা। শুধু তাই নয়, ওই ধ্বনি দিতে দিতে, গেরুয়া পতাকা হাতে নিয়ে মমতার কনভয়ের পিছু পিছু ছুটতেও দেখা যায় একদল গেরুয়া পরিহিত যুবককে। তা নিয়ে বুধবার গোঘাটের সভায় মমতা অভিযোগ করেন, তাঁর গাড়ি ঘিরে তাণ্ডব দেখাচ্ছিল একদল যুবক। তবে সোহম এই প্রথম এমন পরিস্থিতির সম্মুখীন হলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE