Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sayantika Banerjee

Bengal Polls: ভোটের দিন টাকা বিলির অভিযোগ সায়ন্তিকার বিরুদ্ধে, কমিশনে যাচ্ছে বিজেপি

ভোটের দিন বিতর্কে জড়ালেন তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করেছে গেরুয়া শিবির।

 সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১২:২৮
Share: Save:

ভোটের দিন বিতর্কে জড়ালেন তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ভোটের দিন সকালে তিনি ভোটারদের টাকা বিলি করেছেন বলে অভিযোগ করেছে বিজেপি। সায়ন্তিকার বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করেছে গেরুয়া শিবির।

বাঁকুড়ায় তৃণমূল প্রার্থী করেছে অভিনেত্রী সায়ন্তিকাকে। সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি মন্দিরে গিয়ে পুজো দেন সায়ন্তিকা। সেখানে মন্দিরের বাইরে থাকা কিছু মানুষের হাতে টাকা দেন তিনি। এই প্রসঙ্গে বিজেপি-র অভিযোগ, ভোটের সময় টাকা বিলি করছেন সায়ন্তিকা। তিনি নির্বাচনী বিধিভঙ্গ করেছেন। এই বিষয়ে নির্বাচনী আধিকারিক ও নির্বাচন কমিশনের কাছে বিজেপি অভিযোগ জানাবে বলেও জানিয়েছে।

যদিও সায়ন্তিকার জবাব, ‘‘মন্দিরে গিয়ে প্রণামী বাক্সে টাকা না দিয়ে সেই টাকা যদি দুঃস্থ মানুষদের হাতে দিই, তাতে সমস্যা কোথায়?’’

অন্য দিকে, সায়ন্তিকা অভিযোগ করেছেন, তাঁর কেন্দ্রে বেশ কিছু বুথে ইভিএম মেশিন কাজ করছে না। তার ফলে অনেক ভোটার ফিরে গিয়েছেন। অনেক বলার পরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

তৃণমূল প্রার্থী টুইট করে বলেন, ‘চক্রান্ত করে মানুষের সমর্থন, মানুষের ভালবাসা আটকানো যায় না… আজ সকাল সাড়ে ৭টা থেকে বুথ নং ১১৪, ১১৫, ১১৮, ১১৯ ও ১১৯এ-তে বেশ কিছু ইভিএম মেশিন কাজ না করায় আমার প্রচুর মা-বোন ভোট না দিতে পেরে বাড়ি চলে যাচ্ছেন। আমাদের প্রতিটি সেফ বুথে এই ইভিএম সংক্রান্ত সমস্যা হচ্ছে’।

আরও একটি টুইটে সায়ন্তিকা বলেন, ‘বার বার বলা সত্ত্বেও কেউই বিষয়টিতে কোনও হস্তক্ষেপ করছেন না। তাতেও আমরা ভয় পাই না। যাঁরা ভোট না দিতে পেরে চলে গিয়েছেন, তাঁরা আবার ফিরে আসবেন। দিদির জন্য ফিরে আসবেন, মা মাটি মানুষের জন্য ফিরে আসবেন’।

তৃতীয় টুইটেও মানুষ পাশে থাকবে বলেই বার্তা দিয়েছেন সায়ন্তিকা। তিনি লেখেন, ‘মানুষ দিদির পাশেই আছে, ভোটটা দিদিকেই দেবে। সব সমস্যা ও বহিরাগত শক্তিকে উপেক্ষা করে ভোট দিদির জন্যই পড়বে’।

যদিও সায়ন্তিকার এই অভিযোগের জবাবে কিছু জানানো হয়নি কমিশনের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE