×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: ‘ভোট এগোক, পিছোক বা বন্ধ হোক, কোভিড পরিস্থিতিতে কোনও আপত্তি নেই’, বলছেন অধীর

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ১৫ এপ্রিল ২০২১ ২৩:১২
সাংবাদিকদের মুখোমুখি অধীর চৌধুরী।

সাংবাদিকদের মুখোমুখি অধীর চৌধুরী।
নিজস্ব চিত্র।

কোভিড পরিস্থিতিতে নির্বাচন কমিশন যদি ভোট বন্ধের মতো বড়সড় সিদ্ধান্তও নেয় তা হলে আপত্তি নেই। এমনটাই জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। দেশে করোনা সংক্রমণের গ্রাফ এখন ঊর্ধ্বমুখী। সংক্রমণ বাড়ছে রাজ্যেও। এই পরিস্থিতিতে রাজ্য বিধানসভা নির্বাচনের বাকি ৪ দফা নিয়ে শুক্রবার সর্বদল বৈঠকে বসতে চলেছে নির্বাচন কমিশন। তার ২৪ ঘণ্টা আগে প্রদেশ কংগ্রেস সভাপতির এই মন্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীর বলেন, ‘‘সারা দেশের সঙ্গে রাজ্যেও কোভিড সংক্রমণের হার বাড়ছে। কয়েক জন চিকিৎসকের সঙ্গে আমার কথা হয়েছিল। তাঁরা বলছেন, আগামিদিনে বহরমপুরে হাসপাতালের বারান্দাতেও রোগী রাখার জায়গা হবে না। আমি হাতজোড় করে সকলকে বলব যে, আপনারা সকলে সতর্ক হোন। কোভিড নিয়ে ছেলেখেলা করবেন না। আমাদের প্রার্থী রেজাউল বিশ্বাস মারা গিয়েছেন। এটা খুবই বেদনাদায়ক। আমি কমিশনকেও বলেছি, নির্বাচন চলাকালীন রাজ্যে কোভিড সংক্রমণ বাড়ার প্রবল সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনার কথা মাথায় রেখে সিদ্ধান্ত নিন আপনারা। যে কোনও সিদ্ধান্ত মেনে নেব। স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে কমিশন ভোট এগিয়ে আনা, পিছিয়ে দেওয়া বা যদি বন্ধ করতে হয়— যা-ই সিদ্ধান্ত হোক সব মেনে নেব। কারণ, মানুষের জীবন নিয়ে ছেলেখেলা করার কোনও অভিপ্রায় কংগ্রেস এবং সংযুক্ত মোর্চার নেই।’’

বৃহস্পতিবার ফের এক বার রাজ্যে করোনা সংক্রমণের উদ্বেগজনক ছবি ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিতের সংখ্যা ৬ হাজার ৭৬৯ জন। এই পরিস্থিতিতে শুক্রবার সর্বদল বৈঠকে বসতে চলেছে কমিশন। সেই বৈঠক থেকে শেষ পর্যন্ত কী বার্তা দেওয়া হয় সে দিকে তাকিয়ে গোটা রাজ্য।

Advertisement
Advertisement