Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Deganga

দেগঙ্গা স্বাস্থ্যকেন্দ্রে চশমা বিতরণ, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপি-র

স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষের বক্তব্য, নির্বাচনের দিন ঘোষণার আগেই এই অনুষ্ঠানের দিন নির্দিষ্ট করা ছিল।

দেগঙ্গার বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র।

দেগঙ্গার বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১৬:২৯
Share: Save:

উত্তর ২৪ পরগনার জেলার দেগঙ্গার বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে বৃহস্পতিবার সকালে চশমা বিতরণ অনুষ্ঠান চলছিল। এই অনুষ্ঠান ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে দেগঙ্গায়। এই ঘটনার জেরে তৃণমূল-এর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ এনেছে বিজেপি। যদিও স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষের বক্তব্য, নির্বাচনের দিন ঘোষণার আগেই এই অনুষ্ঠানের দিন নির্দিষ্ট করা ছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘চোখের আলো’ প্রকল্পের অধীনে বৃহস্পতিবার সকাল থেকে প্রায় ২০০ মানুষের মধ্যে চশমা বিতরণ শুরু হয়। বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে হচ্ছিল এই বিতরণ। এই ঘটনা নিয়ে বিজেপি-র অভিযোগ, নির্বাচনী বিধি নিষেধ চালু হয়ে গিয়েছে। তা সত্ত্বেও তৃণমূল নিজেদের ভোটব্যাঙ্ক বাড়ানোর কৌশল হিসাবে এই চশমা বিতরণ শুরু করেছে।

যদিও স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষের বক্তব্য, অনেকদিন ধরেই সাধারণ মানুষের মধ্যে এই চশমা বিতরণ করা হচ্ছে। ৪ মার্চ দিনটি নির্বাচনী বিধি-নিষেধ ঘোষণা হওয়ার আগে থেকেই নির্দিষ্ট করা ছিল। বিজেপি-র করা অভিযোগ উড়িয়েছে তৃণমূলও। দেগঙ্গা ব্লক তৃণমূল সভাপতি অরূপ বিশ্বাস বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রীর চোখের আলো প্রকল্পে এই চশমা বিতরণ দীর্ঘদিন ধরে চলছে বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে। যে প্রকল্প চলছে তা নির্বাচনের মুখে বন্ধ করা যায় না। বিজেপি সব বিষয় রাজনীতি করার চেষ্টা করে। এতে তৃণমূলের কিছু যায় আসে যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deganga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE