Advertisement
১১ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls 2021: আরএসএসের সূতিকাগারে তৃণমূলের জন্ম দিয়েছে বিজেপি, মত বিমান বসুর

শুক্রবার বর্ধমান উত্তরের বাম প্রার্থী চণ্ডীচরণ লেটের সমর্থনে হাটগোবিন্দপুরে এক নির্বাচনী জনসভা করেন বিমান। সেই জনসভায় নিজের ভাষণে এই মন্তব্য করেন তিনি।

বর্ধমান উত্তরের বাম প্রার্থী চণ্ডীচরণ লেটের সমর্থনে হাটগোবিন্দপুরের নির্বাচনী জনসভায় বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

বর্ধমান উত্তরের বাম প্রার্থী চণ্ডীচরণ লেটের সমর্থনে হাটগোবিন্দপুরের নির্বাচনী জনসভায় বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

নিজস্ব সংবাদদাতা 
বর্ধমান শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ০০:৫৭
Share: Save:

বামেদের শেষ করতে আরএসএসের সূতিকাগারে দাই হিসাবে তৃণমূলের জন্ম দিয়েছে বিজেপি। এমনটাই দাবি করলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। সেই সঙ্গে চলতি নির্বাচনে বামেদের শক্তি বৃদ্ধিরও আশার করেছেন তিনি। বিমানের মতে, যাঁরা ‘বিভ্রান্ত’ হয়েছিলেন, তাঁরা ফের দলে ফিরবেন।

শুক্রবার বর্ধমান উত্তরের বাম প্রার্থী চণ্ডীচরণ লেটের সমর্থনে হাটগোবিন্দপুরে এক নির্বাচনী জনসভা করেন বিমান। সেই জনসভায় নিজের ভাষণে এই মন্তব্য করেন তিনি। তবে তাঁর আশা, গত বিধানসভা ভোটে বামেদের যাঁরা বিভ্রান্ত হয়ে রামের দিকে ঝুঁকে ছিলেন, এ বার তাঁরাই বামে ফিরে আসবেন। জনসভায় তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন বিমান। তিনি বলেন, ‘‘আজ থেকে ৩০ বছর আগে তৃণমূল নামের পার্টির কথা কেউ শোনেননি। প্রতিক্রিয়াশীল শক্তি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (আরএসএস) এবং তার প্রাণভোমরা ভারতীয় জনতা পার্টি বাংলা থেকে বামফ্রন্ট সরকার এবং কংগ্রেসকে শেষ করতে চায়। সে জন্য আরএসএসের সূতিকাগারে বিজেপি দাই হিসাবে কাজ করে যে সন্তানের জন্ম দেয়, তার নাম তৃণমূল।’’ তাঁর আরও দাবি, কংগ্রেস পার্টি ভেঙে তৃণমূলের জন্ম হয়েছে, এমনটা মোটেও নয়।

শুক্রবার জনসভার শেষে সাংবাদিক বৈঠকে বিমানের দাবি, ‘‘গত লোকসভা নির্বাচনে অনেকের এই মনোভাব ছিল যে বামেরা তৃণমূলকে রুখতে পারবে না। বিজেপি-কে দিয়ে তৃণমূলকে রুখতে হবে। তাঁদের মনে ‘এ বার রাম, পরের বার বাম’ এই চিন্তা ঢুকিয়ে দেওয়া হয়েছিল। সেই পরিবেশের পরিবর্তন হয়েছে বলেই মনে করছি। যারা বিভ্রান্ত হয়েছিলেন, তাঁরা দলে ফেরত আসবেন।’’

বামেদের শক্তিবৃদ্ধির আশা করলেও চলতি বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকির দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর সংযুক্ত মোর্চা কি ফল করবে, সে বিষয়ে কোনও মন্তব্য করেননি বিমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE