Advertisement
২৫ জুলাই ২০২৪
Bengal Election 2021

Bengal Polls: আনন্দবাজার ডিজিটাল খবর নেওয়ার পর পুরসভার ফেসবুক থেকে সরল ববির ছবি

ভোটে দাঁড়ানোর আগে লাভজনক সরকারি সব পদ থেকে ইস্তফা দেওয়া নিয়ম। তাই পুরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দিয়ে কলকাতা বন্দর থেকে মনোনয়ন দাখিল করেন ফিরহাদ।

এই ছবিই সরানো হল

এই ছবিই সরানো হল নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৮:৪২
Share: Save:

কলকাতা পুরসভার ফেসবুক পেজ এবং টুইটার হ্যান্ডেলে কেন ফিরহাদ হাকিমের ছবি রয়েছে? এই প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। এই অভিযোগ প্রসঙ্গে পুরসভার প্রতিক্রিয়া জানতে আনন্দবাজার ডিজিটালের তরফে যোগাযোগ করার কিছু ক্ষণের মধ্যেই সেই ছবি সরিয়ে দেওয়া হয়।

গত ২৮ ফেব্রুয়ারি ভোটের নির্ঘণ্ট ঘোষণার সপ্তাহখানেক পর ৫ মার্চ দলের প্রার্থী তালিকা ঘোষণা করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে কলকাতা বন্দর আসনে ফিরহাদ (ববি) হাকিমের নাম ঘোষণা করেন তিনি। পুরসভার প্রাক্তন মেয়র ফিরহাদ সেই সময় পুরপ্রশাসক পদে। ভোটে দাঁড়ানোর আগে লাভজনক সরকারি সমস্ত পদ থেকে ইস্তফা দেওয়াই নিয়ম। তাই পুরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দিয়ে কলকাতা বন্দর থেকে মনোনয়ন দাখিল করেন ফিরহাদ।

কিন্তু শনিবার বিজেপি কমিশনের কাছে অভিযোগে জানায়, ফিরহাদ পুরপ্রশাসকের পদে না থাকলেও, এখনও কলকাতা পুরসভার ফেসবুক ও টুইটারের ব্যানারে রয়ে গিয়েছে প্রাক্তন মেয়রের ছবি। যা নির্বাচনীবিধিভঙ্গের শামিল। অবিলম্বে এ বিষয়ে কমিশনের হস্তক্ষেপ দাবি করেছে কমিশন। বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেন, ‘‘এর আগেও অনেক কথা বলে বিধি ভেঙেছেন ফিরহাদ। পুরসভার সোশ্যাল পেজে তাঁর ছবি ব্যবহারও নির্বাচনীবিধিভঙ্গের মধ্যেই পড়ে। আমরা চাই কমিশন এ বিষয়ে সদর্থক পদক্ষেপ করুক।’’

তবে কমিশনের পদক্ষেপের আগেই সেই ছবি সরিয়ে নেওয়া হয়। তার আগে আনন্দবাজার ডিজিটালকে পুর কর্তৃপক্ষ জানিয়েছিলেন, নেটমাধ্যমের যাবতীয় বিষয় দেখভাল করে তাঁদের আইটি বিভাগ। বিষয়টি তাদের আগেই দেখতে বলা হয়েছিল। এর কিছু ক্ষণের মধ্যে যদিও ওই ছবি সরিয়ে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE