×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: বুথে পৌঁছে যুবক জানলেন তিনি ‘মৃত’, দেওয়া হল না ভোট, অবাক কাণ্ড ধূপগুড়িতে

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি ১৭ এপ্রিল ২০২১ ১৭:৩৯


প্রতীকী ছবি।

গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসবে অংশ নিতে গিয়ে আকাশ থেকে পড়লেন যুবক। ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের পূর্ব দুরামারি কেন্দ্রের ভোটার বিনয় বড়ুয়া সকাল সকাল ভোট দিতে গিয়েছিলেন। কিন্তু বুথে গিয়ে দেখলেন, তালিকায় তাঁকে মৃত বলে উল্লেখ করা হয়েছে। ভোটকর্মীদের কথায় চমকে যান তিনি। জীবিত বিনয় বারবার বোঝাতে থাকেন, কোথাও একটা ভুল হচ্ছে। কিন্তু ভোটকর্মীরা জানিয়ে দেন, পূর্ব দুরামারির ১৫/৩১ নম্বর বুথের ভোটার তালিকায় বিনয়কে মৃত বলে উল্লেখ করা হয়েছে।

জানা গিয়েছে, ধূপগুড়ি ব্লকের শালবাড়ি ১ গ্ৰাম পঞ্চায়েত এলাকার পূর্ব দুরামারির কেরানি পাড়ার বাসিন্দা ২৮ বছরের যুবক বিনয় বড়ুয়া। ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের পূর্ব দুরামারি ১৫/৩১ নম্বর বুথে ভোট ছিল তাঁর। সেই বুথে ঢোকার পর ভোটকর্মীরা তাঁকে জানিয়ে দেন নির্বাচন কমিশনের দেওয়া ভোটার তালিকায় তিনি মৃত। ঘটনায় রীতিমতো হতাশ হয়ে পড়েন বিনয়।

যেখানে ভোটার কার্ড প্রাপ্ত সকলেই নিজের ভোটদান করছেন। সেখানে হাতে ভোটার কার্ড থাকার পরেও ভোট দিতে পারেননি তিনি। বিনয় বলেন,‘‘খুব আশায় ছিলাম, এ বার ভোট দেব। কিন্তু বুথে গিয়েও ভোট দিতে পারলাম না। ভোটকর্মীরা বললেন, আমার নাম ভোটার তালিকায় ‘মৃত’ হিসাবে উল্লেখ করা আছে।’’ এই ঘটনা কেন ঘটল, তা নিয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement
Advertisement