Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

WB Election 2021: কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার আগেই মনোনয়ন জমা নেপাল মাহাতোর

নিজস্ব সংবাদদাতা
ঝালদা ০৫ মার্চ ২০২১ ১৬:৪৫
মনোনয়ন জমা দিতে যাচ্ছেন নেপাল।

মনোনয়ন জমা দিতে যাচ্ছেন নেপাল।
নিজস্ব চিত্র।

দলের তরফে প্রার্থী তালিকা ঘোষণার আগে প্রার্থীর নামে দেওয়াল লিখন চলছে— এ ছবি দেখা গিয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। কিন্তু পুরুলিয়ার কংগ্রেস নেতা নেপাল মাহাতো যা করলেন, তা ছাপিয়ে গিয়েছে আগের সব ঘটনাকে। দল এখনও প্রার্থী ঘোষণা করেনি। তার আগেই মনোনয়ন দাখিল করলেন নেপাল। শুক্রবার ঝালদায় মহকুমা শাসকের অফিসে গিয়ে মনোনয়ন দাখিল করেছেন তিনি।

প্রসঙ্গত, নেপাল বাঘমুন্ডি থেকে ২০১১ এবং ২০১৬ সালে বিধায়ক নির্বাচিত হয়েছেন। ২০০১ এবং ২০০৬ সালে তিনি জিতেছিলেন ঝালদা থেকে। শুক্রবার মনোনয়ন জমা দেওয়া ছাড়াও ওই বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় তাঁর নামে দেওয়াল লিখনও করা হয়েছে। ওই এলাকায় পাল্টা দেওয়াল লিখন করেছে ফরওয়ার্ড ব্লকও। দেবরঞ্জন মাহাতোকে প্রার্থী দেখিয়ে দেওয়াল লিখন করেছে ফরওয়ার্ড ব্লক।

একই বিধানসভা এলাকায় কংগ্রেস এবং ফরওয়ার্ড ব্লকের দেওয়াল লিখন নিয়ে উঠছে প্রশ্ন। কারণ, কংগ্রেস এবং বামফ্রন্ট জোট বেঁধে লড়াই করছে আসন্ন বিধানসভা নির্বাচনে। সেই জোটে থাকছে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টও (আইএসএফ)। তাই এই কেন্দ্রে কে লড়বে? কংগ্রেস না বাম শরিক ফরওয়ার্ড ব্লক, সেই প্রশ্ন উঠছে‌।

Advertisement

ঘোষণার আগে মনোনয়ন দাখিল নিয়ে জবাব দিয়েছেন নেপাল। তিনি বলেছেন, ‘‘আমার আশা, আমি এখান থেকে প্রার্থী হতে পারি। দল থেকে বলেছে, যারা প্রার্থী হতে পারে বলে মনে করেছে তারা মনোনয়ন দিতে পারে। যদি আমাকে এখান থেকে প্রার্থী না করা হয়, তা হলে আমি মনোনয়ন প্রত্যাহার করে নেব।’’ রাস্তা খোলা রাখলেও নেপালের এই কাজ কিন্তু জোটের বাঁধন নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে।

আরও পড়ুন

Advertisement