×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls 2021: নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন ডাবগ্রামের ‘বিক্ষুব্ধ’ বিজেপি নেতা

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ২৭ মার্চ ২০২১ ০১:১৩
 বিজেপি নেতা অলোক সেন।

বিজেপি নেতা অলোক সেন।
নিজস্ব চিত্র।

জলপাইগুড়ি জেলার ডাবগ্ৰাম-ফুলবাড়ি আসনের জন্য নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করলেন ‘বিক্ষুব্ধ’ বিজেপি নেতা অলোক সেন। এলাকায় দীর্ঘ দিনের বিজেপি নেতা হিসেবে পরিচিত তিনি। ডাবগ্রাম-ফুলবাড়ি আসনে দলীয় প্রার্থী পছন্দ না হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন বিজেপি-র কর্মী সমর্থকরা। এর পর শুক্রবার নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন অলোক। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এই বিজেপি নেতা নির্দল হিসেবে দাঁড়ানোয় সুবিধা পেয়ে যেতে পারে তৃণমূল। কেননা যেহেতু এলাকায় ভাল পরিচিতি রয়েছে অলোকের। তাই বিজেপি-র একটা বড় অংশের ভোট চলে যেতে পারে বিক্ষুব্ধ নির্দল প্রার্থীর দিকে।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে অলোক বলেন, “আমি আদি বিজেপি নেতা। লড়াই করে ১৮টি গ্রাম পঞ্চায়েতে বিজেপি প্রার্থীদের জিতিয়েছি। আমি জেলা পরিষদের সদস্য। রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব জানে না কে কোথায় কাজ করছে।”

বিজেপি-র জেলা সভাপতি বাপি গোস্বামী এ প্রসঙ্গে বলেন, “অলোক দীর্ঘদিনের বিজেপি নেতা। এলাকায় ওঁর যথেষ্ট প্রভাব আছে। ওর সঙ্গে কথা হয়েছে। আশা করি মনোনয়ন প্রত্যাহার করবেন অলোক।” উল্লেখ্য প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই জলপাইগুড়ি জেলা জুড়ে বিক্ষোভ ফেটে পড়েন বিজেপি-র কর্মী-সমর্থকরা । দলীয় কার্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। এমনকি জেলা সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা হয়।

Advertisement
Advertisement