Advertisement
০৫ মে ২০২৪
TMC

Bengal Polls: জলঙ্গিতে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহ, নির্দল লড়বেন জেলা পরিষদ সদস্যা

বৃহস্পতিবার বিকেলে সিপাহিচক প্রাথমিক বিদ্যালয়ের সামনে বহু তৃণমূলের নেতা-কর্মীরা উপস্থিত হয়ে নির্দল প্রার্থী হিসেবে রাফিকার নাম ঘোষণা করেন।

মুর্শিদাবাদ জেলা পরিষদের তৃণমূলের সদস্য রফিকা সুলতানা নির্দল হিসেবে লড়বেন জলঙ্গিতে।

মুর্শিদাবাদ জেলা পরিষদের তৃণমূলের সদস্য রফিকা সুলতানা নির্দল হিসেবে লড়বেন জলঙ্গিতে।

নিজস্ব সংবাদাদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ২৩:০২
Share: Save:

মুর্শিদাবাদ জেলার জলঙ্গিতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব এ বার প্রকাশ্যে চলে এল। দলের ঘোষিত প্রার্থী পদ পছন্দ না হওয়ার জেরে বিদ্রোহী হলেন স্থানীয় নেতা-কর্মীদের একাংশ। বৃহস্পতিবার পাল্টা প্রার্থীও ঘোষণা করলেন তাঁরা। মুর্শিদাবাদ জেলা পরিষদের সদস্য রাফিকা সুলতানাকে নির্দল প্রার্থী করে ভোটে লড়ার কথাও ঘোষণা হল।

বৃহস্পতিবার বিকেলে সিপাহিচক প্রাথমিক বিদ্যালয়ের সামনে বহু তৃণমূলের নেতা-কর্মীরা উপস্থিত হয়ে নির্দল প্রার্থী হিসেবে রাফিকার নাম ঘোষণা করেন। রাফিকাও ছিলেন সেখানে। জানালেন তিনি জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী।

জলঙ্গি বিধানসভাতে তৃণমূলের প্রার্থী করা হয়েছে আব্দুর রাজ্জাককে। তিনি বামফ্রন্ট থেকে তৃণমূলে যোগদান করেছিলেন। কিন্তু তাঁকে প্রার্থী হিসেবে মানা হবে না বলে ঘোষণা করা হয় স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফে। তার জেরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়েছিল আগেই। কিন্তু তার পরেও প্রার্থী পদ প্রত্যাহার না করার জন্য এবার বিক্ষুব্ধরা রাফিকাকে প্রার্থী ঘোষণা করল। বৃহস্পতিবার বিকেলে প্রার্থী ঘোষণা হতেই দলীয় প্রচার শুরু করে দিলেন রাফিকা।

রাজ্জাক বৃহস্পতিবার জানান, রাফিকাকে দলের একাংশ বিরোধীদের কথা অনুযায়ী তারা ভুল পথে নিয়ে যাচ্ছে। সেই সঙ্গে তাঁর মন্তব্য, ‘‘রাফিকা চলে যাওয়ায় দল বাঁচল। তিনি দলের কোনও কাজই করতেন না। আগামিদিনে নির্বাচনে কোন সমস্যা হবে না। রাফিকা নির্দল হিসেবে লড়াই করলে আমাদের দল আগামী দিনে আরও শক্তিশালী হবে।’’ যদিও মুর্শিদাবাদ জেলা পরিষদের সদস্য রাফিকার নির্দল প্রার্থী হওয়ার খবর সামনে আসতেই তৃণমূলের জেলা এবং রাজ্য নেতৃত্ব ‘সক্রিয়’ হয়ে উঠেছে বলে দলের একটি সূত্র জানাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Murshidabad West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE