Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Amiyo Mukherjee

WB Election 2021: পদত্যাগ করলেন শ্রীরামপুরের পুরপ্রশাসক, বিজেপি-র কটাক্ষ ‘টিকিট না-পেয়ে’

বিজেপি ইতিমধ্যেই প্রচার করতে শুরু করেছে, বিধায়ক পদের টিকিট না পেয়েই পদত্যাগ করেছেন অমিয়। তবে তাঁর দাবি, প্রার্থী তালিকার সঙ্গে এই পদত্যাগের কোনও সম্পর্কই নেই। পায়ের সমস্যার কারণেই তিনি পদত্যাগ করেছেন।

 অমিয় মুখোপাধ্যায়।

অমিয় মুখোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ২৩:১৬
Share: Save:

বিধানসভা নির্বাচনে দলের প্রার্থিতালিকা ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই পদত্যাগ করলেন শ্রীরামপুর পুরসভার পুরপ্রশাসক অমিয় মুখোপাধ্যায়। শনিবার জেলা ও শহর তৃণমূলের সভাপতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। দলের প্রার্থী তালিকা প্রকাশের পর দিনই তাঁর পদত্যাগ নিয়ে জল্পনা তৈরি হয়েছে। বিজেপি ইতিমধ্যেই প্রচার করতে শুরু করেছে, বিধায়ক পদের টিকিট না পেয়েই পদত্যাগ করেছেন অমিয়। তবে তাঁর দাবি, প্রার্থী তালিকার সঙ্গে এই পদত্যাগের কোনও সম্পর্কই নেই। পায়ের সমস্যার কারণেই তিনি পদত্যাগ করেছেন।

শ্রীরামপুর পুরসভার দীর্ঘ দিনের চেয়ারম্যান অমিয়। গত পুরবোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তিনি পুরসভার প্রশাসক হিসাবে দ্বায়িত্ব সামলাচ্ছিলেন। কিন্তু শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণার পর শনিবার আচমকাই তিনি পদত্যাগ করেন। অমিয়র কথায়, ‘‘এটা নেহাতই কাকতালীয়। এর সঙ্গে প্রার্থী তালিকার কোনও সম্পর্ক নেই।’’ এর আগেও বেশ কয়েক বার পদত্যাগ করতে চেয়েছিলেন অমিয়। কিন্তু দল তা মানেনি। তাঁর পায়ে অস্ত্রোপচার হওয়ায় সমস্যাও রয়েছে। অমিয় বলেন, ‘‘পুর পরিষেবা আরও ভাল করে মানুষের কাছে পৌঁছতে এই পদত্যাগের সিদ্ধান্ত।’’

যদিও বিরোধীরা বলছে প্রার্থী হতে না পারায় ‘অভিমানে’ পদ ছাড়ছেন তৃণমূল নেতারা। শ্রীরামপুর বিধানসভায় এ বার বিধায়ক পদের প্রার্থী হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন তৃণমূলের অমিয়। কিন্ত শেষ মুহূর্তে এগিয়ে যান দু’বারের বিধায়ক সুদীপ্ত রায়। সেই ‘অভিমান’ থেকেই পদত্যাগ বলে বিজেপি-র দাবি।

তবে অমিয়র কথায়, ‘‘সে রকম কোনও ব্যাপার নয়। সুদীপ্ত রায়ের সঙ্গে আজও কথা হয়েছে। ২৯১ জন প্রার্থী হয়েছেন দলের। আমি দাঁড়ালেও হয়তো কারও অভিমান হতে পারত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE