Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

Bengal Polls: গরিব মানুষকে টিভি, ফ্রিজ দিয়ে ভোট কিনতে চাইছে তৃণমূল, মুর্শিদাবাদে ভোটের আগে অভিযোগ অধীরের

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই টাকা ছড়িয়ে তৃণমূল ভোট কেনার চেষ্টা করছে বলে অভিযোগ করেন অধীর।

ভার্চুয়াল সাংবাদিত বৈঠকে অধীর।

ভার্চুয়াল সাংবাদিত বৈঠকে অধীর। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

সংবাদ সংস্থা
বহরমপুর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৫:৩১
Share: Save:

মুর্শিদাবাদে তৃণমূলের বিরুদ্ধে টিভি, ফ্রিজ দিয়ে ভোট কেনার অভিযোগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। বৃহস্পতিবার অষ্টম তথা শেষ দফার নির্বাচনে মুর্শিদাবাদে ভোটগ্রহণ। তার আগে জোড়াফুল শিবির এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করেন অধীর। তাঁর দাবি, জেতার জন্য এতটাই মরিয়া হয়ে উঠেছে তৃণমূল যে বাড়ি গিয়ে গরিব মানুষকে প্রলোভন দেখাচ্ছেন দলের নেতারা। মুর্শিদাবাদে তৃণমূল সাম্প্রদায়িক রাজনীতি করছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার নিজের বাড়ি থেকে ভার্চুয়াল মাধ্যমে সাংবাদিক বৈঠক করেন অধীর। সেখানেই তৃণমূলের বিরুদ্ধে কোটি কোটি টাকা খরচ করে ভোট কেনার অভিযোগ তোলেন তিনি। অধীর বলেন, ‘‘শেষ দফার ভোটে মুর্শিদাবাদে জয় নিশ্চিত করতে যত রকমের নীচতা, সঙ্কীর্ণতা, ধৃষ্টতা সম্ভব, করছে তৃণমূল। চালাকি করে যত রকম ভাবে সম্ভব মানুষকে প্রলোভন দেওয়া, ধাপ্পা দেওয়া সম্ভবস সব চেষ্টা করছে। বাড়ি বাড়ি দিয়ে প্রার্থী বলছেন, ‘ফ্রিজ দেব, টিভি দেব।’ ভোটের জন্য মানুষকে ফ্রিজ এবং এলইডি টিভি দিয়ে দিচ্ছে তৃণমূল।’’

করোনা সঙ্কটে জনসভা বাতিল করার পর সম্প্রতি তিন দিন মুর্শিদাবাদে ছিলেন মমতা। সেখানে দলের নেতা-কর্মীদের সঙ্গে নির্বাচনী রণকৌশল নিয়ে দফায় দফায় বৈঠক করেন তিনি। ওই তিন দিনে মমতা যা নির্দেশ দিয়ে গিয়েছেন, তৃণমূলের স্থানীয় নেতারা তা-ই পালন করছেন বলে অভিযোগ করেন অধীর। তিনি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মুর্শিদাবাদে কোটি কোটি টাকা খরচ করছে তৃণমূল। তিন দিন ধরে এখানে থেকে তৃণমূলের হার্মাদ বাহিনীকে নামিয়ে প্রশাসনের একটা অংশকে ঢালাও অর্থ দিয়ে ভোট লুঠ করতে বলে গিয়েছেন। সাম্প্রদায়িকতার রাস্তা তৈরি করে গিয়েছে।’’

তৃণমূলের লোকজন বাড়ি বাড়ি গিয়ে নগদ টাকার টোপ দিচ্ছেন বলেও অভিযোগ করেন অধীর। তাঁর দাবি, ‘‘বস্তি এলাকা গরিব মানুষকে গিয়ে বলছে, আধার কার্ড নিয়ে এসো আমরা ২ হাজার, ৫ হাজার টাকা করে দেব। গরিব মানুষ ভাবছেন, আধার কার্ডের এত মূল্য! তাই কার্ড নিয়ে চলে যাচ্ছেন।’’ এ সব আর কিছুই নয় টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা বলে মন্তব্য করেন অধীর। ১০ বছরে কিছু না করে এখন ভোটের সময় টাকা নিয়ে ভোট কিনতে নেমেছে বলে তৃণমূলকে কটাক্ষ করেন তিনি। তাই বিচার-বুদ্ধি দিয়ে সাধারণ মানুষকে ভোট দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE