Advertisement
০২ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: ‘মুকুল-শিশিরের ফোনে আড়ি পাতল কে? টেপ-কাণ্ডে পাল্টা তোপ অমিতের, কমিশনে অভিযোগ

অমিত জানিয়েছেন, এই টেপ বাইরে আসায় বিজেপির ভাবমূর্তিতে আঘাত লাগতে পারে। সেই সঙ্গে নির্বাচন কমিশনের অবস্থান ঘিরেও প্রশ্ন উঠতে পারে।

সাংবাদিক বৈঠকে অমিত শাহ।

সাংবাদিক বৈঠকে অমিত শাহ। ছবি: ফেসবুক থেকে।

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মার্চ ২০২১ ১৮:২২
Share: Save:

শনিবার বাংলায় প্রথম পর্বের ভোট শেষ হওয়ার আগেই একটি অডিয়ো টেপ ভাইরাল হয়। দুই বিজেপি নেতা মুকুল রায় ও শিশির বাজোরিয়াকে কথা বলতে শোনা যায় সেই টেপে। এই অডিয়ো ভাইরাল হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রশ্ন তুললেন, ‘‘এই কথোপকথন কী ভাবে বাইরে এল?’’ তাঁরা লিখিত অভিযোগ দায়ের করেছেন বলেও জানিয়েছেন শাহ। ওই অডিয়ো টেপ আনন্দবাজার ডিজিটাল যাচাই করে দেখেনি।

রবিবার দিল্লিতে নিজের বাসভবনে সাংবাদিক বৈঠক ডাকেন অমিত। সেখানে বাংলার প্রথম দফার ভোট নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। মুকুল ও শিশিরের কথোপকথন নিয়ে প্রশ্ন করা হলে তার জবাবে এই কথোপকথন কী ভাবে বাইরে এল পাল্টা সেই প্রশ্ন তোলেন শাহ।

অমিত বলেন, ‘‘কী ভাবে ফোনের কথাবার্তা বাইরে এল? আমরা এই বিষয়ে লিখিত অভিযোগ জানিয়েছি। প্রশ্নটা হল, কে এই ফোন ট্যাপ করল? কী ভাবেই বা করল?’’

এই কথোপকথন বাইরে আসায় বিজেপির ভাবমূর্তিতে আঘাত লাগতে পারে বলেও জানিয়েছেন অমিত। সেইসঙ্গে তিনি আরও মনে করেন, এই টেপ বাইরে আসায় নির্বাচন কমিশনের অবস্থান ঘিরেও প্রশ্ন উঠতে পারে, যা কখনওই কাম্য নয়।

মুকুল-শিশির অডিয়োটিতে শোনা যাচ্ছে নির্বাচন কমিশনের সঙ্গে বিজেপি প্রতিনিধিদলের ‘২১ তারিখের’ আলোচনার প্রসঙ্গ। মুকুল সেখানে শিশিরকে জানাচ্ছেন, ভোটগ্রহণের দিন ‘যে কোনও লোক যাতে যে কোনও বুথে পোলিং এজেন্ট হতে পারেন’ নির্বাচন কমিশনে তদ্বির করে তা নিশ্চিত করতে হবে। জানিয়েছেন শিশিরদের সঙ্গে তিনিও যাবেন নির্বাচন কমিশনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করতে।

শিশিরের সঙ্গে তাঁর ফোনালাপের অডিয়োর বিষয়ে মুকুল শনিবার বলেন, ‘‘ওই টেপটি ফেক (জাল)।’’ যদিও শিশির স্বীকার করে নেন ওই কথাবার্তা সত্যি। আর এ বার কী ভাবে অডিয়ো টেপ বাইরে এল সেটা নিয়েই প্রশ্ন তুললেন শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE