Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Bengal Polls: ধর্ম নিয়ে রাজনীতি করার দিন শেষ, ‘খেলা হবে’ তরজায় এ বার তৃণমূলের দেবও

নিজস্ব সংবাদদাতা
সাগর ২০ মার্চ ২০২১ ২১:১৫
শনিবার সাগর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বঙ্কিম হাজরার সমর্থনে নির্বাচনী জনসভায় দেব।

শনিবার সাগর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বঙ্কিম হাজরার সমর্থনে নির্বাচনী জনসভায় দেব।
—নিজস্ব চিত্র।

বাংলায় তৃণমূলের খেলা শেষ হবে বলে ব্রিগেড সমাবেশে দাবি করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তৃণমূলের সাংসদ-অভিনেতা দেবের পাল্টা দাবি, রাজ্যের মানুষকে ভাল রাখার জন্য শান্তি এবং উন্নয়নের খেলা হবে। ধর্মের ভিত্তিতে ভেদাভেদ তৈরি করার জন্য রাজনীতির যে খেলা, সেটা শেষ হবে। শনিবার দুপুরে সাগর বিধানসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী বঙ্কিম হাজরার সমর্থনে নির্বাচনী জনসভায় বিজেপি-র উদ্দেশে এমন বার্তাই দিলেন দেব।

নীলবাড়ির দখলের যুদ্ধে শাসক-বিরোধীর দাবি-পাল্টা দাবিতে সরগরম রাজ্য রাজনীতি। ‘খেলা হবে’ শব্দবন্ধ নিয়েও রীতিমতো তরজায় মেতেছে দু’দলের নেতা-নেত্রীরা। শনিবার সেই তরজায় শামিল হলেন দেবও। দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগরে গিয়ে জনসভা করেন তিনি। কৃষ্ণনগর গাঁধীা স্মৃতি ফুটবল ময়দানে এই সভা থেকে নাম না করে লাগাতার বিজেপি-কে বিঁধলেন অভিনেতা তথা রাজনীতিক। তাঁর কথায়, “মানুষকে ভালো রাখা, শান্তিতে রাখার খেলা হবে। বন্ধুত্বের খেলা হবে, উন্নয়নের খেলা হবে, চাকরির খেলা হবে। আর যারা রাম-রহিমকে আলাদা করে, তাদের খেলা শেষ হবে। যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের খেলা শেষ হবে।”

বিজেপি-কে নিশানা করার পাশাপাশি শনিবার দলের কর্মী-সমর্থকদেরও বিশেষ বার্তা দিয়েছেন দেব। তিনি বলেন, “গত ১০ বছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কথা মানুষের বাড়ি বাড়ি গিয়ে জানাতে হবে।” ভোটের আগে পর্যন্ত এ কাজ চালিয়ে যেতে হবে বলেও কর্মী-সমর্থকদের কাছে আর্জি তাঁর।

Advertisement

বাংলায় নারীরা সুরক্ষিত নয় বলে বার বার অভিযোগ করতে শোনা গিয়েছে বিজেপি নেতা-নেত্রীদের। শনিবার সাগরের সভা থেকে সে অভিযোগেরও পাল্টা জবাব দিয়েছেন দেব। তিনি বলেন, “দিল্লি থেকে যাঁরা আসছেন, তাঁদের প্রতি সম্মান জানিয়েই বলছি, বাংলায় নারীরা সবচেয়ে বেশি নিরাপদ। আগে নিজেদের রাজ্যে ফিরে গিয়ে দেখুন, নারীদের কী অবস্থা!”

শনিবার দলীয় প্রার্থী বঙ্কিমের হয়েও ব্যাট ধরেন দেব। সভায় উপস্থিত তৃণমূলের কর্মী-সমর্থকের কাছে দেবের অনুরোধ, চতুর্থ বারের জন্য বঙ্কিমকে নির্বাচিত করুন।

শনিবার জনসভা শেষ করে হেলিকপ্টারে কাকদ্বীপ উড়ে যান দেব। বিকেলে কাকদ্বীপ বিধানসভার তৃণমূল প্রার্থী মন্টুরাম পাখিরার সমর্থনে ৫ নম্বর হাট থেকে নিশ্চিন্তপুর পর্যন্ত রোড-শোও করেন তিনি।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement