Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Guskara

Bengal Polls: ‘প্রার্থী হলে পাবেন টাকা’, ভাইরাল কথোপকথনের জেরে বিজেপি-র গোষ্ঠী সংঘর্ষ গুসকরায়

ক্লিপিংসে শোনা গিয়েছে, পতিতপাবন (আউসগ্রাম বিধানসভা আসনে) প্রার্থী হলেই তাঁর হাতে ২ লাখ টাকা পৌঁছবে বলে জানাচ্ছেন নিত্যানন্দ।

গুসকরায় আহত বিজেপি কর্মী।

গুসকরায় আহত বিজেপি কর্মী। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুসকরা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১২:৫১
Share: Save:

প্রার্থী হলেই হাতে পৌঁছবে মোটা অঙ্কের টাকা। প্রার্থিতালিকা ঘোষণার আগে পূর্ব বর্ধমানের গুসকরার দুই বিজেপি নেতার কথোপকথনে এমন প্রতিশ্রুতি শোনা গিয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই কথোপকথনের একটি অডিয়ো ক্লিপিংস ভাইরাল হতেই তা নিয়ে একটি বৈঠকে ‘জবাব তলব’ করেছিলেন দলীয় কর্মীরা। তবে সেই বৈঠকে বাদানুবাদ থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়ল বিজেপি-র দুই গোষ্ঠী। গোটা ঘটনা ঘিরে ভোটের মুখে প্রকাশ্যে বিজেপি-র গোষ্ঠী সংঘর্ষ। এ নিয়ে বিজেপি-কে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল নেতৃত্ব।

গুসকরা পুরসভার প্রাক্তন কাউন্সিলর নিত্যানন্দ চট্টোপাধ্যায়ের সঙ্গে বিজেপি-র গুসকরা নগর কমিটির সভাপতি পতিতপাবন হালদারের মধ্যে একটি কথোপকথনের অডিয়ো ক্লিপিংস ঘিরে ঘটনার সূত্রপাত। যদিও আনন্দবাজার ডিজিটাল ওই অডিয়ো ক্লিপিংসের সত্যতা যাচাই করেনি।

ওই ক্লিপিংসে শোনা গিয়েছে, পতিতপাবন (আউসগ্রাম বিধানসভা আসনে) প্রার্থী হলেই তাঁর হাতে ২ লাখ টাকা পৌঁছবে বলে জানাচ্ছেন নিত্যানন্দ। সেই সঙ্গে ২৫ লাখ টাকাও তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যাবে বলে প্রতিশ্রুতি দিচ্ছেন। সোমবার সন্ধ্যায় এ বিষয়ে পতিতপাবনের কাছে ‘জবাবদিহি’ করেন বিজেপি নেতা শৌভিক হেঁসের অনুগামীরা। তবে বৈঠক শুরুর কিছুক্ষণের মধ্যেই পতিতপাবন গোষ্ঠীর লোকজনদের সঙ্গে শৌভিকের অনুগামীদের সংঘর্ষ বাধে।

এই ঘটনায় বিজেপি-র যুব মোর্চার গুসকরা শহর কমিটির সভাপতি শৌভিক এবং নগর সম্পাদক গণেশ সরকার গুরুতর জখম হয়েছেন। অন্য দিকে, পতিতপাবনের ছেলে এবং ভাগ্নে-সহ দলের দু’পক্ষের অন্তত ৬-৭ জন আহত। শেষমেশ পুলিশ গিয়ে পরিস্থিতি সামালায়। তবে গোটা ঘটনায় ভোটের আগেই রীতিমতো অস্বস্তিতে বিজেপি।

মাস দুয়েক আগে তৃণমূল থেকে বিজেপি-তে যোগ দিয়েছেন নিত্যানন্দ। গোটা ঘটনা নিয়ে তাঁর দাবি, ‘‘আমি এ বিষয়ে কিছুই জানি না। এই ঘটনার মধ্যেও নেই। এ বিষয়ে যা বলার পার্টি নেতৃত্ব বলবেন।’’ তবে এ নিয়ে বিজেপি-কে কটাক্ষ করেছে তৃণমূল। আউসগ্রাম ১ নম্বর ব্লক সভাপতি তৃণমূলের শেখ খালিদ রহমানের মন্তব্য, ‘‘এরা ক্ষমতায় আসার আগেই টাকার পিছনে ছুটছে। তা হলে ক্ষমতায় এলে কী হবে, তা মানুষ বুঝতে পারছে।’’ যদিও আউসগ্রামের বিজেপি নেত্রীর দাবি, ‘‘একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। তা নিয়ে গন্ডগোল হয়েছে। তবে তা মিটে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Guskara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE