×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: ভোটের রঙে রং মেলাতে হবে, দোলে নিজের কেন্দ্র নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ মার্চ ২০২১ ২২:১৬
ভোটপ্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোটপ্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়।
—ফাইল চিত্র

দিনের দিন অথবা ঘণ্টায় ঘণ্টায় বদলে যেতে পারে সফরসূচি। কিন্তু এখনও পর্যন্ত যা ঠিক আছে, তাতে নাটকীয় কোনও পরিবর্তন না হলে তাঁর নির্বাচনী কেন্দ্র নন্দীগ্রামেদোলের দিনটা কাটাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৮ মার্চ রবিবার দোল। সেই দিনটাই নন্দীগ্রামে কাটানোর কথা মুখ্যমন্ত্রীর।

গত ১৮ জানুয়ারি নন্দীগ্রামেরই তেখালির সভায় মমতা ইচ্ছাপ্রকাশ করেন, আগামী বিধানসভা ভোটে নন্দীগ্রাম থেকে তিনিই লড়তে চান।এর পর গত ৫ মার্চ তৃণমূলের প্রার্থিতালিকা ঘোষণার সময় মমতা নিজেই জানিয়ে দেন, তিনি নন্দীগ্রাম থেকেই লড়ছেন। তৃণমূলনেত্রী বলেন, ‘‘আমি নন্দীগ্রামেই লড়ছি। আমি যখন কথা দিই, কথা রাখি।’’ গত ১০ মার্চ মনোনয়নপত্র জমা দেন তিনি।তার আগে ও পরে একের পর এক মন্দিরে পুজো দিয়েছেন মমতা। কিন্তু ওই দিন সন্ধ্যাতেই নন্দীগ্রামের বিরুলিয়া বাজারের কাছে আহত হন মুখ্যমন্ত্রী। গ্রিন করিডর করে তাঁকে কলকাতায় নিয়ে আসা হয় চিকিৎসার জন্য।

Advertisement

এর পর সুস্থ হয়ে কয়েক দিনের মধ্যেই তিনি জেলা সফরে বেরোন। পূর্ব মেদিনীপুরের হলদিয়া, খেজুরি, কাঁথিতে সভা করলেও নন্দীগ্রামে আর যাননি। রাজ্যে দ্বিতীয় দফায় আগামী ১ এপ্রিল ভোট সেখানে। তার কয়েক দিন আগেই তিনি নন্দীগ্রাম যাবেন বলে শোনা যাচ্ছিল। তবে তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দোলের দিনই নন্দীগ্রামে পৌঁছতে পারেন মমতা।নিজের আসনে শেষপর্বের প্রচার তিনি নন্দীগ্রামে থেকেই সারতে চান।

Advertisement