Advertisement
২২ মে ২০২৪
Suvendu Adhikari

Bengal Polls: উস্কানিমূলক মন্তব্য করে উত্তেজনা ছড়াচ্ছেন শুভেন্দু, কমিশন কর্তাদের কাছে নালিশ তৃণমূলের

কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় ভি নায়েক এবং বিশেষ সাধারণ পর্যবেক্ষক বিবেক দুবে সকলের অভাব-অভিযোগ শুনছেন।

জেলাশাসকের কার্যালয়ে কমিশনের আধিকারিকরা।

জেলাশাসকের কার্যালয়ে কমিশনের আধিকারিকরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১২:১৭
Share: Save:

হাসপাতালে ভর্তি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পরিস্থিতিতে মেদিনীপুরে বিশৃঙ্খল পরিস্থিতির জন্য শুভেন্দু অধিকারীকে কাঠগড়ায় তুলল তৃণমূল। নব্যবিজেপি শুভেন্দু লাগাতার যে ধরনের ‘উস্কানিমূলক’ মন্তব্য করে চলেছেন, তার জেরে এলাকায় উত্তেজনা বাড়ছে। শুক্রবার নির্বাচন কমিশনে এমনই অভিযোগ জানালেন পূর্ব মেদিনীপুরে তৃণমূলের সাধারণ সম্পাদক সোমনাথ বেরা। এই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছেন তিনি।

আগামী ২৭ মার্চ এবং ১ এপ্রিল, প্রথম দু’ফায় নির্বাচন রয়েছে মেদিনীপুরে। তার আগে সেখানে প্রচার কর্মসূচিতে গিয়ে তৃণমূলনেত্রী ‘আক্রান্ত’ হয়েছেন বলে অভিযোগ। তাই ভোটের আগে নিরাপত্তার দিকটি বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে নির্বাচন কমিশন। যাবতীয় অভাব-অভিযোগ খতিয়ে দেখতে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম— এই ৩ জেলার রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে শুক্রবার মেদিনীপুর শহরে জেলাশাসকের কার্যালয়ের পুরনো কনফারেন্স ভবনে বৈঠক করছেন কমিশন কর্তারা। সেখানে রয়েছেন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় ভি নায়েক এবং বিশেষ সাধারণ পর্যবেক্ষক বিবেক দুবে। এই বৈঠকে শুভেন্দুর নাম উঠে আসে বলে জানা গিয়েছে।

কমিশন সূত্রে খবর, শুক্রবার কমিশনের আধিকারিকদের সঙ্গে বৈঠকেই শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ জানান সোমনাথ। ভগবানপুর এবং ময়নার বাগচা এলাকার ঘরছাড়া মানুষদের ফিরিয়ে আনার ব্যবস্থা করতে অনুরোধ করেন। কমিশন কর্তারা তাঁর কাছে নাম, ফোন নম্বর-সহ ঘরছাড়াদের তালিকা চেয়েছে। কমিশনের তরফে সব রকম আশ্বাস দেওয়া হয়েছে বলেও সূত্রের খবর।

তবে তৃণমূল যেখানে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে, সেখানে বিজেপি পুলিশ এবং সরকারি আমলাদের বিরুদ্ধে ‘শাসকদলের হয়ে কাজ’ করার অভিযোগ তুলেছে। পশ্চিম মেদিনীপুরে দলের সহ-সভাপতি শুভজিৎ রায় জানিয়েছেন, ৩ জেলার ৯০ শতাংশ পুলিশ এবং সরকারি আধিকারিকদের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানিয়েছেন তাঁরা। কারও নাম যদিও খোলসা করেননি শুভজিৎ, তবে বিজেপি সূত্রে খবর, জেলাশাসক, এসপি-সহ অনেকেরই নাম তুলে ধরা হয়েছে কমিশনের সামনে। তৃণমূলের হয়ে পুলিশ বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছেন ঝাড়গ্রামে বিজেপি-র সহ-সভাপতি দেবাশিস কুন্ডুও। কমিশনকে সুষ্ঠু ভাবে নির্বাচন করানোর আর্জি জানিয়েছেন তিনি।

শুক্রবার দফায় দফায় রাজনৈতিক দলের প্রতিনিধি, পুলিশ আধিকারিক, জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক এবং পর্যবেক্ষকদের নিয়ে বৈঠক করছে কমিশন। তৃণমূল এবং বিজেপি-র প্রতিনিধিদের অভিযোগ আলাদা আলাদা করে শুনছেন কমিশনের আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE