Advertisement
২৬ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal polls: নেই কোনও গন্ডগোলের খবর, সপ্তম দফার ভোট শান্তিপূর্ণ, বলল কমিশন

মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব সোমবার বলেন, ‘‘সপ্তম দফায় শান্তিপূর্ণ ভাবেই সম্পূর্ণ হয়েছে ভোট গ্রহণ।’’

সাংবাদিক বৈঠকে মুখ্য নির্বাচনী আধিকারিক।

সাংবাদিক বৈঠকে মুখ্য নির্বাচনী আধিকারিক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ২০:২৯
Share: Save:

শান্তিপূর্ণ ভাবেই শেষ হয়েছে সপ্তম দফার ভোট। নেই কোনও অশান্তির খবর। সোমবার সাংবাদিক বৈঠকে জানালেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। তিনি বলেন, ‘‘সপ্তম দফায় শান্তিপূর্ণ ভাবেই সম্পূর্ণ হয়েছে ভোট গ্রহণ। বড় কোনও অশান্তির খবর মেলেনি। অন্য দফার থেকে এই দফায় অভিযোগও কম জমা পড়েছে।’’

সোমবার ৫ জেলায় ৩৪ আসনে ভোট গ্রহণ হয়। বিকাল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৭৫ শতাংশ। কিছু জায়গায় থেকে কমিশনের কাছে গোলমালের খবর এলেও, বড় কোনও ঘটনার খবর পাওয়া যায়নি। মুর্শিদাবাদ ও মালদহের অতি স্পর্শকাতর কয়েকটি আসন নিয়ে চিন্তিত ছিল কমিশন। অথচ ভোটগ্রহণ শেষে ওই জেলাগুলি কোনও অশান্তির খবর পাওয়া যায়নি। যা নিয়ে স্বস্তি প্রকাশ করেন রাজ্য পুলিশের ডিজি জগমোহন। তিনি বলেন, ‘‘আমরা মুর্শিদাবাদ ও মালদহ নিয়ে চিন্তিত ছিলাম। কিন্তু সেখান থেকে কোনও গন্ডগোলের খবর আসেনি। এমনকি কোথাও কোনও গুলি ও বোমাবাজিও ঘটেনি।’’ তবে সোমবার ৫৭টি বোমা উদ্ধার হয়েছে বলে জানান জগমোহন।

শান্তিপূর্ণ ভোটের পিছনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা একটা বড় কারণ বলে মনে করছে কমিশন। বিগত দফাগুলির মতো এই দফাতেও নিরাপত্তায় জোর দেওয়া হয়েছিল। ৩৪ আসনের জন্য মোতায়েন ছিল ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এ ছাড়া ৪১ জন পর্যবেক্ষক ছিলেন। যার মধ্যে পুলিশ পর্যবেক্ষক ছিলেন ৬ জন। অন্য দিকে, বিগত দফাগুলির থেকে এই দফায় সবথেকে কম অভিযোগ জমা পড়েছে কমিশনের কাছে। সোমবার মোট ১১৪৬টি অভিযোগ জমা পড়ে। ফলে সবমিলিয়ে সপ্তম দফার ভোট নিয়ে সন্তুষ্ট কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE