×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: শালবনিতে তাণ্ডব সুশান্ত ঘোষকে ঘিরে, ভাঙচুর তাঁর গাড়ি

নিজস্ব সংবাদদাতা
শালবনি ২৭ মার্চ ২০২১ ০৯:০২
সুশান্ত ঘোষ

সুশান্ত ঘোষ
ফাইল চিত্র

প্রথম দফার নির্বাচনেই আক্রান্ত প্রার্থী এবং সংবাদমাধ্যম। শনিবার সকালে ভোট শুরু হওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই এই ঘটনার সাক্ষী থাকল শালবনির ছোটতারা গ্রাম। অভিযোগ, সেখানে বুথের সামনেই বিক্ষোভের শিকার হন শালবনির সংযুক্ত মোর্চা প্রার্থী সিপিএমের সুশান্ত ঘোষ। তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ভাঙচুর করা হয় তাঁর গাড়ি। ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, সে সময় কেন্দ্রীয় বাহিনীর কোনও নিরাপত্তাকর্মী বুথের বাইরে ছিলেন না। কেন্দ্রীয় বাহিনীর কর্মরত জওয়ানরা ছিলেন বুথের ভিতরে। সুশান্ত ঘোষের সঙ্গে যে দু’জন পুলিশকর্মী ছিলেন, তাঁরা তাঁকে নিরাপদে বাইরে নিয়ে যান। ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। তাণ্ডবের ঘটনায় আটক করা হয়েছে ৭ জনকে।

হামলার হাত থেকে রেহাই পায়নি সংবাদ মাধ্যমও। বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে চুরমার হয়ে যায় সংবাদমাধ্যমের গাড়ি। আহত হন সাংবাদিক এবং চিত্রগ্রাহকরাও। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। শালবনির তৃণমূল প্রার্থী শ্রীকান্ত মাহাতোর দাবি, কোথাও কারও উপর কোনও রকম হামলা করেনি তৃণমূল।

শনিবার সকালে এই ঘটনার আগেই সরব হন সুশান্ত ঘোষ। তাঁর অভিযোগ, শালবনির বিভিন্ন বুথে বসতে দেওয়া হয়নি তাঁদের এজেন্টদের। সংবাদমাধ্যমের কাছে শালবনি কেন্দ্রের সংযুক্ত মোর্চা প্রার্থী সুশান্তর অভিযোগ, বেশ কিছু দিন ধরেই তাঁদের এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হয়েছে। যাতে তাঁরা কাজ না করেন। ফলে বুথে বুথে এজেন্ট দিতে তাঁদের সমস্যার মুখে পড়তে হয়েছে।

Advertisement
Advertisement