Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Election 2021

দলের ঘোষণার আগেই কাশীপুরে বিবেক রাঙ্গার নামে প্রার্থীর ব্যানার, অস্বস্তিতে বিজেপি

তৃণমূলই এই ব্যানার ছড়িয়েছে, অভিযোগ বিজেপির। যদিও পাল্টা বিজেপির গোষ্ঠীকোন্দলকেই দায়ী করেছে তৃণমূল।

এমন পোস্টারই পড়েেছে কাশীপুরের বিভিন্ন জায়গায়। —নিজস্ব চিত্র

এমন পোস্টারই পড়েেছে কাশীপুরের বিভিন্ন জায়গায়। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৬
Share: Save:

দলের ঘোষণার আগেই বিজেপি প্রার্থীর নাম দিয়ে একাধিক ব্যানার ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। পুরুলিয়ার কাশীপুর বিধানসভার বিভিন্ন এলাকায় বিজেপি প্রার্থী হিসেবে বিবেক রাঙ্গার নাম উল্লেখ করে ব্যানার দেখা যায়। সেই ব্যানারের ছবি তুলে নেট মাধ্যমেও অনেকে শেয়ার করেন। তাই নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়ায় রাজনৈতিক মহলে। তৃণমূলই এই ব্যানার ছড়িয়েছে, অভিযোগ বিজেপির। যদিও পাল্টা বিজেপির গোষ্ঠীকোন্দলকেই দায়ী করেছে তৃণমূল।

‘আসন্ন ২০২১ বিধানসভা নির্বাচনে কাশিপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী বিবেক রাঙ্গা-কে এই চিহ্নে ভোট দিন’— শনিবার সকাল থেকে কাশিপুর বিধানসভার বিভিন্ন এলাকায় এই ধরনের ব্যানার দেখা যায়। এই বয়ানের পাশেই বিবেকের নাম দিয়ে পদ্মফুলের প্রতীক রয়েছে ওই ব্যানারগুলিতে। ব্যানারে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং দলের নেতা শুভেন্দু অধিকারীর ছবিও। অনেকে সেই ব্যানারের ছবি তুলে নেট মাধ্য়মেও অনেকে শেয়ার করেন।

বিবেক রাঙ্গা বিজেপির পুরুলিয়া জেলার সাধারণ সম্পাদক। দলীয় সূত্রে দাবি, লোকসভা নির্বাচনে যে ভাবে পুরুলিয়া গেরুয়া হয়েছিল, তার অন্যতম কারিগর ছিলেন এই নেতা। কাশীপুর বিধানসভাতেও বিজেপির লিড ছিল। তাঁকে ঘিরে প্রার্থীতালিকা প্রকাশের পূর্বে এমন ব্যানারে প্রবল অস্বস্তিতে পড়েছে বিজেপি জেলা নেতৃত্ব। তবে বিবেক রাঙ্গার বক্তব্য, ‘‘এটা তৃণমূলের কাজ। কাশীপুরের বিধায়ক স্বপন বেলথরিয়া এই কাজ করেছেন। মানুষকে বুঝিয়ে নিজেদের পক্ষে রাখতে না পেরে এই সব বিভ্রান্তি ছড়িয়ে হাতিয়ার করছেন স্বপন।’’

স্বপন বেলথরিয়া অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘‘এই বিধানসভায় বিজেপির প্রার্থীপদে বহু দাবিদার। তাঁদের গোষ্ঠী কলহেই এমন ঘটনা ঘটেছে। এই কাজ আমরা কেন করতে যাব? ওঁদের প্রতীক, প্রার্থীর নাম আমরা প্রচার করব, এটা হতে পারে নাকি?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE