Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

বলিউডের এই অদ্ভুত ঘটনাগুলি হয়তো আপনি জানেন না!

নিজস্ব প্রতিবেদন
২৩ এপ্রিল ২০১৮ ১৭:৩৩
বলিউড মানেই গ্ল্যামার, গসিপ, পাপারাত্‌জি এবং গুছিয়ে রাখা ‘সিক্রেট’। এগুলির বেশ কিছুই আবার ‘ওপেন সিক্রেট’। গ্যালারির পাতায় দেখে নিন বলিউডের কিছু অসাধারণ গল্প।

‘হিরোইন’ ছবিতে অভিনয় করে নজর কেড়েছিলেন করিনা কপূর। ছবিতে করিনার পোশাক বিশেষ ভাবে সাড়া ফেলেছিল। জানেন কি, ছবিতে বিশ্বের সেরার সেরা ডিজাইনারদের তৈরি প্রায় ১৩০টি পোশাক পরেছিলেন নায়িকা।
Advertisement
রণবীর কপূর ও নার্গিস ফাকরির ‘রকস্টার’ দেখেছেন?হ্যাঁ, ঠিকই ধরেছেন। ২০১১ সালে মুক্তি পাওয়া এই মিউজিক্যাল রোম্যান্টিক ড্রামা সাড়া ফেলেছিল দর্শকদের মনে। ছবিটি শেষ থেকে শুট করা হয়েছিল। অর্থাত্, ছবির শেষ দৃশ্য আগে শুটিং করা হয়েছিল।

হৃতিক-আমিশার ‘কহো না প্যায়ার হ্যায়’ ছবির নাম রয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এ। কেন জানেন? এই ছবিটি মোট ৯২টি পুরস্কার জিতেছিল। সে কারণেই রেকর্ড করেছিল এই ছবি।
Advertisement
বলিউডের সবচেয়ে দীর্ঘ গান কোনটি জানেন? অমিতাভ-অক্ষয়-ববি দেওলের ছবি ‘আব তুমহারে হাওয়ালে ওয়াতান সাথীয়ো’ ছবির টাইটেল ট্র্যাক। গানটির দৈর্ঘ্য ২০ মিনিট। ছবিতে তিন ভাগে পুরো গানটি রাখা হয়েছিল।

বলিউড অভিনেত্রী কল্কি কোয়েচলিনের প্রপিতামহর নাম মরিস। প্যারিসের আইফেল টাওয়ার এবং স্ট্যাচু অব লিবার্টির চিফ ইঞ্জিনিয়র ছিলেন তিনি।

হৃতিক কি আপনার প্রিয় অভিনেতা? তাঁর আসল নাম জানেন? না হৃতিক রোশন নন তিনি, তাঁর আসল নাম হৃতিক রাকেশ নাগরথ। অভিনেতা তাঁর পদবী হিসেবে ব্যবহার করেন রোশন।

অমিতাভ-ধর্মেন্দ্র ‘শোলে’ কতবার দেখেছেন? ১৯৭৫-এর এই ছবি হিন্দি সিনেমার ইতিহাসে অন্যতম হিট ফিল্ম। ‘শোলে’তে যদি ‘গব্বর’-এর চরিত্রে আমজাদ খান না থাকতেন?ভেবে দেখেছেন কখনও? ছবির স্ক্রিপ্টরাইটার জাভেদ আখতার নাকি আমজাদের জায়গায় ড্যানিকে ভেবেছিলেন। আমজাদের গলার স্বরের জন্যই নাকি এমন সিদ্ধান্ত নিতে চেয়েছিলেন জাভেদ।

রাজ কপূরের ‘মেরা নাম জোকার’ আজও দর্শকদের কাছে সমান জনপ্রিয় ছবি। প্রায় সাড়ে চার ঘণ্টা চার মিনিটের এই ছবিতে দু’টি ইন্টারভাল রাখা হয়েছিল। ছবিতে দেখানো মোট ন’টি গানেরই সময় প্রায় ৪৭ মিনিট। হিন্দি ছবির ইতিহাসে এটিই সম্ভবত একমাত্র ছবি যেটির দুটি বিরতি ছিল।