Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

‘রঙ্গবতী’ নাচ থেকে কোয়েলের দোল, ব্রাত্য-বাদশা-সোহিনীদের গোল টেবিল বৈঠক, রঙের উৎসবে রঙিন টলি তারকারা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ মার্চ ২০২১ ০৯:২১
২০১৮-এর পর ফের একসঙ্গে তাঁরা। সৌজন্যে আনন্দবাজার ডট কম এবং উইন্ডোজ। নিবেদন 'বসন্ত উৎসব ২০২১'।  রঙের দিনে পাশাপাশি ‘রিল লাইফ’-এর মিস্টার অ্যান্ড মিসেস বিশ্বাস। অর্থাৎ শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং গার্গী  রায়চৌধুরী। গল্পে-আড্ডায় মেতে উঠলেন দু’জন।

আনন্দ উৎসবে সামিল অভিনেত্রী কোয়েল মল্লিকও।  দীর্ঘদিন পর সকলকে একসঙ্গে দেখে হাসি অভিনেত্রীর মুখে।
Advertisement
খোলা চুল, শাড়ি এবং ছোট্ট টিপে চেনা ছন্দে অভিনেত্রী। অতিমারির পর প্রথম দোলে ‘জিয়া নস্টাল’ তাঁর। শান্তিনিকেতনে ছোটবেলায় দোল কাটানোর স্মৃতিও ভাগ করে নিলেন অভিনেত্রী।

এক্কেবারে ধবধবে সাদা পোশাকে হাজির ‘প্রথমা কাদম্বিনী’ শোলাঙ্কি রায়।  ইন্ডাস্ট্রির বন্ধুদের সঙ্গে বেশ কিছুক্ষণ আড্ডা দিলেন খোশমেজাজে।
Advertisement
‘কাদম্বিনী’ এবং ‘সত্যবতী’র রং মিলান্তি। শোলাঙ্কির মতো রঙের দিনের জন্য সোহিনী সরকারও বেছে নিয়েছেন সাদা পোশাক। দেখা হতেই আলিঙ্গনে সৌজন্য বিনিময়।

একটু বেলা গড়াতেই আসরে যোগ দিলেন ইন্দ্রাণী দত্ত। ফিরে গেলেন অতীতে। মনে করলেন ছোটবেলার রং খেলার কথা।

আড্ডা, স্মৃতিচারণ তো আছেই। তবে বসন্ত উৎসব কি আর গান ছাড়া সম্পন্ন হয়? তাই রঙের সঙ্গে সুরে সুর মিলিয়ে দিলেন উজ্জ্বয়িনী মুখোপাধ্যায় এবং শোভন গঙ্গোপাধ্যায়।

 উৎসবের রঙে রঙিন মন্ত্রী ব্রাত্য বসু। দিল্লি থেকে ফিরেই সোজা নোভোতেলের আসরে।

পাশাপাশি দুই বন্ধু। উজান গঙ্গোপাধ্যায় এবং সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। আড্ডা, হাসি আর খুনসুটিতে মজেছেন দু’জন।

আনন্দবাজার ডিজিটালের সম্পাদক, বসন্ত উৎসবের সঞ্চালক অনিন্দ্য জানার সঙ্গে গল্প জুড়েছে ছোট্ট রক্তিম।অন্যান্য বার  মা দোল খেলতে বারণ করলেও এ বছর রঙের উৎসবে হইহুল্লোড়ে মেতেছে সে। গেয়েছে গান।

রঙের উৎসবে একসঙ্গে সামিল সন্দীপ্তা সেন, ওম সাহানি এবং মিমি দত্ত। সন্দীপ্তা তাক লাগিয়েছেন ধূসর-নীল লম্বা ঝুলের পোশাকে। অন্য দিকে, রং মিলিয়ে সেজে উঠেছেন নবদম্পতি ওম এবং মিমি।

শুধু নিজস্বী তোলায় আটকে থাকেননি তাঁরা। পায়ে পা মিলিয়ে গানের তালে নেচে উঠেছে এই ত্রয়ী।

টলি পাড়ার ‘লাভ বার্ডস’ তাঁরা। ঋদ্ধি সেন এবং সুরঙ্গনা বন্দোপাধ্যায়। ‘কোন গোপনে’ গাইলেন সুরঙ্গনা। শুনলেন ঋদ্ধি। তার পরে একসঙ্গে গলা মিলিয়েছিলেন দু’জনে।

গল্পে ব্যস্ত ইন্দ্রাণী সেন, উজান গঙ্গোপাধ্যায় এবং সঞ্চালক  অনিন্দ্য জানা।

আড্ডা তর্ক গল্প। গোল টেবিল বৈঠকে বিদীপ্তা চক্রবর্তী, গার্গী রায়চৌধুরী, সোহিনী সরকার, ইন্দ্রদীপ দাশগুপ্ত, ব্রাত্য বসু এবং বাদশা মৈত্র।

সুর ও ছন্দে ধরা থাকল বসন্ত উৎসব।

আসরে ওম-মিমি থাকলে ‘রঙ্গবতী’তে নাচ বাধ্যতামূলক। নবদম্পতির নাচে জমে উঠল দোলের আড্ডা।

অনুষ্ঠান শেষের ঠিক আগে মঞ্চে সঞ্চালক অনিন্দ্য জানার সঙ্গে  শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়, বিদীপ্তা চক্রবর্তী,  বাদশা মৈত্র, ইন্দ্রদীপ দাশগুপ্ত, ওম সাহানি এবং মিমি দত্ত। কিন্তু রঙের উৎসব রং ছাড়া অসম্পূর্ণ!  করোনা সতর্কতায় কেউ কাউকে রং না মাখালেও, নিজেরাই নিজেদের কপালে ছুঁইয়ে নিয়েছেন আবির।