Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

মোনালি ঠাকুরের বিষয়ে এই কথাগুলি জানতেন?

নিজস্ব প্রতিবেদন
০৩ নভেম্বর ২০১৭ ১০:০৩
প্লে-ব্যাক সিঙ্গার থেকে রিয়ালিটি শো-এর বিচারক মোনালি ঠাকুরের পরিচিতি রয়েছে অভিনয় জগতেও। টেলিভিশন রিয়ালিটি শো ‘রাইজিং স্টার’-এ বিচারক থাকাকালীন ছোট পোশাক পরায় সোশ্যাল মিডিয়ায় হেনস্থাও হতে হয়েছে তাঁকে। দুষ্টু মিষ্টি মোনালিকে নিয়ে কিছু অজানা তথ্য রইল গ্যালারির পাতায়।

জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা মোনালির সুরেলা কণ্ঠের সঙ্গে তো আপনি পরিচিত। জানতেন কি মোনালি খুব ভাল নৃত্যশিল্পীও? ‘হিপ-হপ’, ‘ভরতনাট্যম’ এবং ‘সালসা’-এ রীতিমতো পারদর্শী মোনালি।
Advertisement
বাড়িতেও পুরোদস্তুর গানের পরিবেশ মোনালির। বাবা শক্তি ঠাকুর এবং বোন মেহুলি ঠাকুর, দু’জনেই প্রশিক্ষিত সঙ্গীতশিল্পী।

জানেন কি পণ্ডিত জগদীশ প্রসাদ এবং পণ্ডিত অজয় চক্রবর্তীর কাছে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতে তালিম নিয়েছেন মোনালি। গানকেই জীবনের একটা গুরুত্বপূর্ণ অঙ্গ বলে মনে করেন তিনি।
Advertisement
গানের পাশাপাশি অভিনেত্রী হিসাবেও সমান পারদর্শী মোনালি। তাঁর অভিনয় জীবন শুরু হয় বাংলা টেলি ধারাবাহিক ‘আলোকিত এক ইন্দু’-তে ‘ইন্দুবালা’-র চরিত্রে। তারপর একগুচ্ছ টেলিফিল্মে অভিনয় করেছেন। বড় পর্দায় প্রথম অভিনয় করেন রাজা সেন পরিচালিত ‘কৃষ্ণকান্তের উইল’ ছবিতে।

২০১৪ সালে বলিউড ছবি নাগেশ কুক্কুনুরের ‘লক্ষ্মী’ ছবিতে অভিনয় করেছেন মোনালি। ২০১৫ সালে একটি শর্ট ফিল্মেও দেখা গিয়েছে তাঁকে। ছবিটির নাম ‘জিঙ্গেল বেলস’।

‘রেস’ ছবিতে ‘জারা জারা টাচ মি’ গানের পরেই আর ফিরে তাকাতে হয়নি মোনালিকে। রেডিওতে ওই গানটি ‘মোস্ট প্লেড সং’-এর তকমা পায়। বেস্ট ফিমেল সিঙ্গারের জন্য ‘আইফা’ এবং ‘অপ্সরা’ অ্যাওয়ার্ড ঝুলিতে পুরেছেন মোনালি।

২০১৫ সালে ‘দম লাগা কে হাইসা’ ছবির ‘মোহ মোহ কে ধাগে’ গানের জন্য জাতীয় পুরস্কার পান মোনালি। ‘লুটেরা’ ছবির ‘সাওয়ার লু’-র জন্য পেয়েছেন সেরা গায়িকার সম্মান।

Tags: