×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

বিনোদন

নায়িকা হওয়ার অফার ফিরিয়ে সফল ব্যবসায়ী বলিউডের বিখ্যাত পরিবারের এই মেয়ে

নিজস্ব প্রতিবেদন
০৯ অগস্ট ২০১৯ ১২:৪৫
এক দিকে স্বামী এবং ছোট্ট মেয়েকে নিয়ে সুখের সংসার। অন্য দিকে অলঙ্কার প্রস্তুতকারী প্রতিষ্ঠিত ব্র্যান্ড। দু’দিকই সমান দক্ষতায় সামলান ঋদ্ধিমা সাহনি। বলিউডের এক বিখ্যাত পরিবারে তাঁর জন্ম। ঠাকুরদা, বাবা, মা, ভাই-সহ পরিবারের অনেকেই অভিনয় জগতের ভিন্ন প্রজন্মের তারকা। তাঁদের ছায়ায় ঢাকা না পড়ে ঋদ্ধিমা তৈরি করেছেন আলাদা পরিচয়।

ঋদ্ধিমার জন্ম ১৯৮০ সালের সেপ্টেম্বর মাসে। স্নাতক ঋদ্ধিমার পড়াশোনার বাইরে শখ ছিল মডেলিং। প্রথমে সে দিকেই এগিয়েছিল তাঁর কেরিয়ার। বিভিন্ন ব্র্যান্ডের জন্য মডেলিং করেছেন। এক নামী অলঙ্কার প্রস্তুতকারী ব্র্যান্ডের জন্য মায়ের সঙ্গেও মডেলিং-এ দেখা গিয়েছে তাঁকে।
Advertisement
পরে নিজেই তৈরি করেন অলঙ্কার নির্মাণের ব্র্যান্ড। মূলত পাশ্চাত্য কেতার হাল্কা গয়না-ই বানান তিনি। ব্র্যান্ডের নাম ‘আর জুয়েলারি’। বলিউড তারকাদের পাশাপাশি হলিউডও সেজেছে তাঁর গয়নায়। দিল্লির প্রথম সারির উদ্যোগপতির মধ্যে তিনি একজন।

লন্ডনে পড়তে গিয়ে ঋদ্ধিমার সঙ্গে আলাপ দিল্লির ব্যবসায়ী ভারত সাহনির। পাঁচ বছর প্রেমের পথে এনগেজমেন্ট হয়েছিল আচমকাই। হবু ননদের কথায় দু’জনে দিল্লিতে বাগদান সেরেছিলেন, ধার করা আংটি দিয়ে। বিয়ে ২০০৬ সালের ২৫ জানুয়ারি।
Advertisement
নিজের বিয়েতে পুরনো দিনের ভারী গয়না এবং আধুনিক হালকা, দু’ধরনের গয়নাতেই সেজেছিলেন ঋদ্ধিমা। ব্যক্তিগত ভাবে তিনি নিজে পছন্দ করেন পাশ্চাত্য পোশাক ও গয়নাই, তাঁর মায়ের মতোই।

২০১১ সালে জন্ম ভারত-ঋদ্ধিমার একমাত্র মেয়ে সামারা-র। সোশ্যাল মিডিয়ায় একরত্তি সামারা বেশ জনপ্রিয়। মেয়ের নামে একটি ব্র্যান্ড শুরু করেছেন ঋদ্ধিমা। পোশাকের সেই ব্র্যান্ডের নাম ‘স্যাম অ্যান্ড ফ্রেন্ডস’। ঋদ্ধিমা জানিয়েছেন, দুষ্টু সামারা-ই এখন তাঁর সেরা বন্ধু।

বাবা ঋষি কপূর এবং মা নীতু কপূরের সঙ্গেও ঋদ্ধিমার সম্পর্ক বন্ধুর মতো। দু’বছরের ছোট ভাই রণবীরের সঙ্গে এখনও চলে শৈশবের খুনসুটি। ঋদ্ধিমা একবার জানিয়েছিলেন, ছোটবেলায় তিনি আর রণবীর রীতিমতো কুস্তি করতেন।

মার্কিন পপ গায়ক জাস্টিন বিবারের অন্ধ ভক্ত ঋদ্ধিমা। জাস্টিন যখন ভারতে এসেছিলেন ঋদ্ধিমা তাঁকে নিজের ডিজাইন করা ব্রেসলেট উপহার দিয়েছিলেন। একই উপহার তিনি দিয়েছেন আলিয়া ভট্টকেও। যার ফলে নতুন করে গুঞ্জরিত হয়েছে রণবীর-আলিয়া প্রেমের কথা।

সাম্প্রতিক অতীতে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ঋদ্ধিমা। অভিযোগ উঠেছিল, এর নামী ব্র্যান্ডের গয়নার ডিজাইন তিনি হুবহু নকল করে দুল বানিয়েছেন। পরে তিনি দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়ে নেন।

অভিনয়ের সুযোগ এসেছিল, কিন্তু সবিনয়ে প্রত্যাখ্যান করেছেন ঋদ্ধিমা কপূর সাহনি। টিনসেল টাউনের রোশনাই থেকে দূরে ভালই আছেন রাজ কপূরের নাতনি। নিজের দ্যুতিতে উদ্ভাসিত হয়ে।