Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

তনুশ্রী ছাড়াও এই বলিউড সেলেবরা #মিটু বিতর্কে মুখ খুলেছেন

সংবাদ সংস্থা
মুম্বই ১০ অক্টোবর ২০১৮ ১৬:০০
#মিটু নিয়ে সরগরম বলিউড।একের পর এক যৌন নিগ্রহের অভিযোগ আনছেন বলিউড তারকারা। কখনও না কখনও হেনস্থা নিয়ে মুখ খুলেছেন তাঁরা। তনুশ্রী দত্ত যেমন সম্প্রতি অভিযোগ এনেছেন নানা পটেকরের বিরুদ্ধে। অতীতে বা পরবর্তীতেও যৌন নিগ্রহের শিকার হওয়া নিয়ে মুখ খুলেছেন এই তারকারা।

তনুশ্রী দত্ত: অভিনেতা নানা পটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন তনুশ্রী দত্ত। পাল্টা আইনি নোটিস দিয়েছেন অভিনেতা। #মিটু আন্দোলনে যৌন হেনস্থা নিয়ে সরব হয়েছেন অন্যান্যরাও।
Advertisement
সালোনি চোপড়া: একটি ব্লগে নিজের জীবনের নানা পর্যায়ে শারীরিক ভাবে নির্যাতিত হওয়ার কথা উল্লেখ করেছেন সালোনি চোপড়া। লিখেছিলেন ভালবাসার মানুষটির কাছেই প্রতি রাতে নিগ্রহের শিকার হওয়ার কথা। অভিনেতা জাইন খান দুরানির সঙ্গে সম্পর্ক ছিল সালোনির।

সোনা মহাপাত্র: গায়ক কৈলাস খেরের বিরুদ্ধে যৌন নিগ্রহ নিয়ে মুখ খুলেছেন ‘অম্বরসরিয়া’ গায়িকা। কৈলাস ও তাঁর ব্যান্ডের এক সঙ্গে পারফর্ম করার কথা নিয়েই আলোচনা ছিল দু’জনের।
Advertisement
সন্ধ্যা মৃদুল: তিনিও #মিটু বিতর্কে মুখ খুলেছেন। অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। মত্ত অবস্থায় অভিনেতা সন্ধ্যার হাত ধরে টানাটানি করেছেন বলে অভিযোগ এনেছেন মৃদুল।

রিচা চাড্ডা: #মিটু আন্দোলনের সমর্থেন মুখ খোলেন মাসান অভিনেত্রী। হেনস্থার কথা বলেছিলেন তিনিও।

রাধিকা আপ্টে: যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন তিনিও। ‘‘কিছু ব্যক্তি বলিউডে ক্ষমতাকে ব্যবহার করে, নিজেদের ভগবান মনে করে। আবার মহিলাদের নিগ্রহ করে,’’ এমনটাই বলেছিলেন তিনি।

প্রিয়ঙ্কা চোপড়া: হলিউড পরিচালক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে একের পর যৌন নিগ্রহের অভিযোগ আনেন। পিগি চপস তখনই বলেছিলেন, বলিউডেও এরকম ব্যক্তিরা রয়েছেন। শুধু হলিউডে নয়।


স্বপ্না পাব্বি: তনুশ্রী দত্তকে সমর্থন করে জনপ্রিয় ওয়েব-সিরিজ ট্রিপ-এর অভিনেত্রী বলেন, এক বার একটি গানের শুটিংয়ের জন্য তাঁকে বিকিনি পরতে বলা হয়েছিল। কিন্তু অনেক ক্ষণের শুট হওয়ায় বিকিনিতে তাঁর অস্বস্তি হচ্ছিল। এ কথা জানানোয় প্রজেক্ট প্রডিউসার তাঁকে নিয়ে ব্যঙ্গ করেন। হেনস্থার কথাও বলেছিলেন তিনি।

ঐশ্বর্য রাই: সলমন খান মারধর করতেন ঐশ্বর্যাকে। সম্পর্কে থাকাকালীন নিগ্রহের শিকার হয়েছিলেন ঐশ্বর্যাও, অনেক বার বলেছেন অভিনেত্রী।

স্বরা ভাস্কর:  এক পরিচালক তাঁকে নিয়মিত হেনস্থা করতেন বলে অভিযোগ স্বরার। শুধুমাত্র শারীরিক সম্পর্ক স্থাপন করতে অস্বীকার করেছিলেন বলেই বেশ কিছু রোল মিস করেছিলেন ‘ভিরে ডি ওয়েডিং’ অভিনেত্রী। নিয়মিত তাঁকে মেসেজ করতেন ওই পরিচালক, এমনটাও লিখেছেন স্বরা।

বিনতা নন্দা: এই পরিচালক-প্রযোজক অভিযোগ আনেন অলোক নাথের বিরুদ্ধে। বিনতার পোস্ট বলছে, বিনতারই লেখা টিভি সিরিজ ‘তারা’য় সহ-অভিনেত্রীকে লাগাতার নিগ্রহ করছিলেন অলোক। বিনতাকেও অলোক নাথ ধর্ষণ করেছেন, এমনটাই অভিযোগ আনা হয়েছে।

নবনীত নিশান: টিভি সিরিজ ‘তারা’-র অভিনেত্রী অলোক নাথের নাম না করেই বিনতাকে সমর্থন করেন।

উষা যাদব: জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই মরাঠি অভিনেত্রীও যৌন হেনস্থার শিকার হওয়ার কথা জানিয়েছিলেন। বলেছিলেন বহুবার তাঁকে শারীরিক নিগ্রহ করা হয়েছিল।

কঙ্গনা রানাওয়াত: প্রথমে প্রাক্তন প্রেমিক আদিত্য পাঞ্চোলি ও সম্প্রতি পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ এনেছেন ‘গ্যাংস্টার’ নায়িকা।

নয়নী দীক্ষিত: ২০১৪ সালে কুইন ছবির সময় পরিচালক বিকাশ বহেলের যৌন নিগ্রহ করেছিল নয়নীকে, অভিনেত্রীর অভিযোগ এমনটাই।

চিন্ময়ী শ্রীপদ্দা: এই গায়িকা অভিযোগ করেছেন বিখ্যাত কবি ও গীতিকার ভৈরামুথুর বিরুদ্ধে। যৌন নিগ্রহের অভিযোগ এনেছেন তিনিও।