Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

এই বলি নায়িকারা কিংফিশারের ক্যালেন্ডার মডেল ছিলেন, জানতেন?

নিজস্ব প্রতিবেদন
০৪ জুন ২০১৮ ১২:৫৪
বলিউড এমনকী হলিউডেও এঁরা অনেকেই পরিচিত নাম। কিন্তু জানেন কি বলিউডে পরিচিতি পাওয়ার আগেই এঁরা কিংফিশার সুপারমডেল হয়েছিলেন। কিংফিশার ক্যালেন্ডারেও দেখা গিয়েছিল তাঁদের। সেই তালিকায় রয়েছেন দীপিকা, ক্যাটরিনা, নার্গিসের মতো অভিনেত্রীও।

দীপিকা পাডুকোন: বলিউড থেকে হলিউড। অভিনয়ের মাধ্যমে দীপিকা পাডুকোন নিজের একটা স্বতন্ত্র পরিচয় গড়ে তুলেছেন। ২০০৭ সাল থেকে বলিউড তাঁকে চেনে। ওই বছরই ‘ওম শান্তি ওম’ ছবিতে তাঁর বলিউড ডেবিউ হয়। কিন্তু জানেন কি তারও আগে দীপিকা কিংফিশার ক্যালেন্ডার মডেল ছিলেন। দীপিকা ২০০৬ সালের কিংফিশার মডেল ছিলেন।
Advertisement
ক্যাটরিনা কইফ: ২০০৩ সালে কিংফিশার ক্যালেন্ডারের জন্য ফটোশুট করেছিলেন ক্যাটরিনা কইফ। তিনি তখনও বলিউডে জনপ্রিয় হননি। ওই বছরই তিনি ‘বুম’-এ প্রথম অভিনয় তাঁর। ‘এক থা টাইগার’, ‘ধুম ৩’, ‘যব তক হ্যায় জান’-এর মতো হিট ফিল্ম রয়েছে তাঁর ঝুলিতে।

নার্গিস ফকরি: ‘রকস্টার’ ফিল্মে রণবীর কপূরের বিপরীতে অভিনয় করে নজর কাড়েন নার্গিস ফকরি। সেটা ২০১১ সাল। কিন্তু তারও আগে ২০০৯ সালে তিনি কিংফিশার সুপারমডেল হন।
Advertisement
লিজা হেডেন: ‘ক্যুইন’, ‘হাউসফুল ৩’ এবং ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির জন্যই সবচেয়ে বেশি পরিচিতি পেয়েছেন সুপারমডেল লিজা হেডেন। কিন্তু তারও আগে ২০১১ সালে কিংফিশার ক্যালেন্ডারে তাঁর ছবি ছাপা হয়।

সায়ামি খের: ২০১২ সালে কিংফিশার সুপারমডেল হন তিনি। আর তার ৪ বছর পর সায়ামির বলিউড ডেবিউ ‘মির্জা’ রিলিজ করে।

ইয়ানা গুপ্তা: ২০০৩ সালে ‘দম’ ফিল্মে ‘বাবুজি জারা ধিরে চলো’ গানে তাঁর পারফরম্যান্স খুবই প্রশংসিত হয়েছিল। যে বছর এই ফিল্ম রিলিজ করে সেই বছরই তিনি কিংফিশার সুপারমডেলও হন।

সারা জেন ডায়াস: বলিউডের খুবই পরিচিত নাম সারা। তবে বলিউডে আসার আগে তিনি ২০০৭ সালে ফেমিনা মিস ইন্ডিয়া হন এবং ২০১৫ সালে কিংফিশার ক্যালেন্ডার মডেল হওয়ার সুযোগ পান।