Advertisement
১৫ জুন ২০২৪

কোথায় রয়েছে আপনার মনের মানুষ (শেষ অংশ)

নবম ভাবে শুক্র অথবা মঙ্গলের অবস্থানগত ফল: নবম ভাব বোঝায় চেতনার বিকাশ। তাই এই ভাবে জাতিকার ক্ষেত্রে মঙ্গল আর জাতকের ক্ষেত্রে শুক্র অবস্থান করলে, তার মনের মানুষের সন্ধান পেতে পারেন পড়াশোনা করতে করতে বা অথবা অধ্যাপনা বা গবেষণা বা যে কোনও ধরনের শিক্ষকতা করতে গিয়ে।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯ ০০:০০
Share: Save:

(১) নবম ভাবে শুক্র অথবা মঙ্গলের অবস্থানগত ফল: নবম ভাব বোঝায় চেতনার বিকাশ। তাই এই ভাবে জাতিকার ক্ষেত্রে মঙ্গল আর জাতকের ক্ষেত্রে শুক্র অবস্থান করলে, তার মনের মানুষের সন্ধান পেতে পারেন পড়াশোনা করতে করতে বা অথবা অধ্যাপনা বা গবেষণা বা যে কোনও ধরনের শিক্ষকতা করতে গিয়ে। সেখানে না পেলে বিমানে ভ্রমণের সময়ে, জলপথে বা সমুদ্র পথে তার দেখা পেয়ে যেতে পারেন। এমন হতে পারে, দীক্ষা নিতে গিয়ে কোনও আশ্রমে তার দেখা পেয়ে গেলেন।

(২) দশম ভাবে শুক্র অথবা মঙ্গলের অবস্থানগত ফল: অধিকাংশ ক্ষেত্রে এই ভাবে শুক্র অথবা মঙ্গল অবস্থান করলে মনের মানুষের সন্ধান পাওয়া যায় কেরিয়ার গড়তে গিয়ে, চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে, এক সঙ্গে চাকরির জন্য কোনও পেশাগত ট্রেনিং নিতে গিয়ে বা অফিস পাড়ায় রোজ দেখা হওয়ার কারণে বা একই অফিসে বা একই স্কুলে চাকরির কারণে। এখানে আর একটা জিনিস ঘটে, জীবন সঙ্গী বা সঙ্গিনী পাওয়ার ক্ষেত্রে বেশির ভাগ সময় বাবার, জেঠার বা কাকার মতো লোকের একটা ভূমিকা থাকে।

(৩) একাদশ ভাবে শুক্র অথবা মঙ্গলের অবস্থানগত ফল: এই অবস্থানে মনের মানুষকে পেতে পারেন সামাজিক কোনও অনুষ্ঠানে, পার্টিতে, জলসায়, পিকনিক করতে গিয়ে, পার্টির প্লেনামে উপস্থিত থেকে, যে কোনও সামাজিক অনুষ্ঠানে। এখানে মনের মানুষ পাওয়ার পিছনে অনেক সময় নিজের দাদা, জামাইবাবু, বড় দিদির ভূমিকা থাকে।

আরও পড়ুন: কোথায় রয়েছে আপনার মনের মানুষ (দ্বিতীয় পর্ব)

(৪) দ্বাদশ ভাবে শুক্র অথবা মঙ্গলের অবস্থানগত ফল: এই ক্ষেত্রে মনের মানুষ পাওয়ার পিছনে পূর্ব জন্মের বিশেষ প্রভাব কাজ করে। কারণ দ্বাদশ ভাব থেকে পূর্বজন্ম বোঝায়। এই ভাব যে সব জায়গা থেকে মনের মানুষ পাওয়ার ইঙ্গিত দিয়ে থাকে যেমন, অ্যাসাইলাম, নির্জন কোনও স্থান, হাসপতাল, নার্সিংহোম, মানসিক রোগের চিকিৎসা কেন্দ্র, জেলখানা, রিফিউজি ক্যাম্প, হাসপাতালের ডাক্তার বা চিকিৎসা কেন্দ্রে কাজ করে এমন নারী বা পুরুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Life Partner Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE