Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

উত্তরপ্রদেশের ২০০০ মাদ্রাসা-মসজিদে বিশেষ নজরদারি শুরু পুলিশের

সন্ত্রাসমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এক ইমামকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ এটিএস (অ্যান্টি টেররিস্ট স্কোয়াড)। তাঁর সঙ্গে আরও পাঁচ ছ

সংবাদ সংস্থা
২২ এপ্রিল ২০১৭ ১৪:১৫
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

সন্ত্রাসমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এক ইমামকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ এটিএস (অ্যান্টি টেররিস্ট স্কোয়াড)। তাঁর সঙ্গে আরও পাঁচ ছাত্রকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের পরে অবশ্য তাঁদের ছেড়ে দেওয়া হয়। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের বিজনৌরের ঘটনা।

উত্তরপ্রদেশ এটিএস সূত্রে খবর, ইমাম এবং ওই পাঁচ ছাত্রের কাছ থেকে পাওয়া নথিতে তাঁদের আইএস যোগের প্রমাণ মিলেছে। তাঁরা দিল্লি ও উত্তরপ্রদেশে নাশকতার ছক কষেছিল বলে জানা গিয়েছে। এর জন্য ধৃত ইমাম নাকি ওই পাঁচ ছাত্রকে প্রশিক্ষণ দিচ্ছিলেন। বিজনৌরের পুলিশ সুপার অজয় সাহনি বলেন, ‘‘ওই ছাত্রদের বাড়িতে খবর দেওয়া হয়েছিল। তাঁদের বাবা-মার সঙ্গে সবিস্তার কথাও হয়েছে। তাঁরা যাতে সন্ত্রাসের রাস্তায় পা না বাড়ান সে দিকে নজর রাখতে বলা হয়েছে।’’ আগামী ৬ মাস নজর রাখা হবে ওই পাঁচ ছাত্রের উপরেও।

তাই জিজ্ঞাসাবাদের পর ওই ছাত্রদের ছেড়ে দিলেও আগামী ৬ মাস তাঁদের কার্যকলাপের উপরে কড়া নজর রাখবে পুলিশ। পাশাপাশি, পাঁচ ছাত্রের বাবা-মাকেও বিষয়টি জানানো হয়েছে। অভিভাবকদেরও সন্তানের কাজকর্মের উপরে নজর রাখতে বলা হয়েছে। এ ছাড়াও পুলিশ জানিয়েছে, ওই পাঁচ জনই উত্তরপ্রদেশের মাদ্রাসার ছাত্র। সেই মাদ্রাসাতেও এমন কোনও কাজকর্ম হয় কি না তা নিশ্চিত হতে বিজনৌর এবং তার আশপাশের ৫০০ মাদ্রাসা এবং ১,৫০০ মসজিদের উপরে নজর রাখছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: ১৩ মে নাকি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে! দাবি ভবিষ্যত্ বক্তা হোরাসিওর

জঙ্গিরা ভারতে নাশকতার ছক কষছে বলে কিছু দিন আগেই খবর আসে। এর পরেই মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, বিহার, পঞ্জাব পুলিশের সঙ্গে রাজ্য জুড়ে যৌথ তল্লাশি অভিযান শুরু করে উত্তরপ্রদেশ এটিএস। প্রাথমিক পর্যায়ে মুম্বই, জলন্ধর, বিহারের নারকাটিয়াগঞ্জ, বিজনৌর এবং উত্তরপ্রদেশের মুজফফরনগর-এ এই অভিযান শুরু হয়েছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement