Advertisement
২২ জুন ২০২৪
Mask

এই মাস্ক পরলে আপনাকে না চেনার ভয় থাকবে না

এই মাস্ক তৈরি করতে খরচ মাত্র ৬০ টাকা বলে জানানো হয়েছে ইউটিউবের ওই পোস্টে। মাস্ক তৈরির খবর করতে গিয়ে মালায়লম টিভি চ্যানেলের এই রিপোর্টারও নিজের জন্য একটি মাস্ক তৈরি করিছেন দেখা যাচ্ছে।

মুখের ছবি দেওয়া মাস্ক। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

মুখের ছবি দেওয়া মাস্ক। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
কোট্টায়াম শেষ আপডেট: ২৪ মে ২০২০ ২০:১০
Share: Save:

করোনার জেরে চেনা মানুষও যেন অচেনা ঠেকছে। আসলে সবাই এখন মাস্ক, রুমাল বা অন্য কিছুতে মুখ ঢেকে বাড়ির বাইরে বেরচ্ছেন। ফলে রাস্তায় অনেক সময় চেনা কারও সঙ্গে দেখা হলেও চেনার উপায় থাকছে না। পরিচয় দেওয়ার পরই চেনা যাচ্ছে। যদি এমন হত, মাস্ক পরার পরেও আগের মতোই সবাইকে চেনা যেত, বেশ হত! এই ভাবনা থেকেই এক প্রিন্টিং স্টুডিও এমন মাস্ক তৈরি করেছে, যা পরলে আগের মতোই সবাইকে চেনা যাচ্ছে।

কেরলের কোট্টায়াম শহরের এই স্টুডিওর খবর উঠে এসেছে এক মালায়লম টিভি চ্যানেলে। তাদের সেই প্রতিবেদন একটি ইউটিউব চ্যানেলে পোস্ট হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে কী ভাবে সেই মাস্ক তৈরি হচ্ছে। প্রথমে মানুষের মুখের ছবি তোলা হচ্ছে। তারপর মুখের যতটা ঢাকা থাকছে সেই অংশের ছবি মাস্কে ছেপে দেওয়া হচ্ছে। এবার এই মাস্ক পরলেও নাক, মুখ বা গোঁফের ছবি পরিষ্কার দেখা যাচ্ছে। ফলে মাস্কে ঢাকা আর খালি থাকা মুখের অংশ মিলে চেনা মানুষকে আর চিনতে খুব একটা অসুবিধা হচ্ছে না।

এই মাস্ক তৈরি করতে খরচ মাত্র ৬০ টাকা বলে জানানো হয়েছে ইউটিউবের ওই পোস্টে। মাস্ক তৈরির খবর করতে গিয়ে মালায়লম টিভি চ্যানেলের এই রিপোর্টারও নিজের জন্য একটি মাস্ক তৈরি করিছেন দেখা যাচ্ছে। মাস্ক পরার পর তাঁকেও দিব্বি চেনা যাচ্ছে।

আরও পড়ুন: ছবি এঁকে এই ইঁদুরের আয় প্রায় লাখ টাকা!

আরও পড়ুন: ‘শক্তিমান’ সোনু সুদের উদ্যোগে বাড়ি ফিরছেন লকডাউনে আটকে পড়া বহু মানুষ

সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি শেয়ার হতেই ভাইরাল হয়ে গিয়েছে। নেটাগরিকরা এমন উদ্ভাবনী পরিকল্পনার প্রশংসা করেছেন। এমনকি ভিডিয়োটি হোয়াটসঅ্যাপেও প্রচুর শেয়ার হচ্ছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Kerala Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE