Advertisement
২১ মে ২০২৪
Examination

ছাত্রের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন স্কুলশিক্ষক, ধরা পড়তেই দাবি, ‘খাতা পরীক্ষা করছিলাম!’

প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের অর্ধবার্ষিকী পরীক্ষা চলছিল। ১২-১৮ অক্টোবর পর্যন্ত সেই পরীক্ষা হয়। ১৮ অক্টোবর ছিল অঙ্ক পরীক্ষা।

এই শিক্ষকের বিরুদ্ধেই অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত।

এই শিক্ষকের বিরুদ্ধেই অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৮:২৯
Share: Save:

সপ্তম শ্রেণির ছাত্রের হয়ে অঙ্ক পরীক্ষা দেওয়ার অভিযোগ উঠল সরকারি স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বিহারের পূর্ণিয়ার খারী মাধ্যমিক স্কুলের।

এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের অর্ধবার্ষিকী পরীক্ষা চলছিল। ১২-১৮ অক্টোবর পর্যন্ত সেই পরীক্ষা হয়। ১৮ অক্টোবর ছিল অঙ্ক পরীক্ষা। ছাত্রছাত্রীরা পরীক্ষা দিচ্ছিলেন। তখনই বিষয়টি নজরে আসে এক ব্যক্তির। তিনি লক্ষ করেন, সপ্তম শ্রেণির এক ছাত্রের অঙ্কের উত্তর লিখে দিচ্ছেন শিক্ষক। ওই ব্যক্তির দাবি, এর পরই শিক্ষককে তিনি প্রশ্ন করেন, কেন উত্তর লিখে দিচ্ছেন?

এই প্রশ্নে থতমত খেয়ে যান শিক্ষক। পাল্টা তিনি দাবি করেন, কোনও উত্তর লিখছিলেন না। খাতা পরীক্ষা করছিলেন। এ প্রসঙ্গে স্কুলের প্রধানশিক্ষক প্রমোদ কুমারকে জিজ্ঞাসা করা হলে তিনি দাবি করেন, কোনও ছাত্র হয়তো নাম, রোল নম্বর ভুল লিখেছিল, সেটাই ঠিক করে দিচ্ছিলেন শিক্ষক।

তবে স্কুলের কিছু ছাত্রের দাবি, শিক্ষক এক ছাত্রের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। বিষয়টি প্রকাশ্যে আসার পরই শোরগোল পড়ে গিয়েছে জেলা শিক্ষা দফতরে। জেলা শিক্ষা আধিকারিক ধনেশ্বর প্রসাদ সিংহ জানিয়েছেন, তিনি ঘটনাটি শুনেছেন। বিষয়টি খতিয়ে দেখা হবে। ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে, যে স্কুলে শিক্ষক ছাত্রের হয়ে পরীক্ষা দিচ্ছেন, সেই স্কুলের শিক্ষাব্যবস্থার হাল কী হতে পারে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Examination Bihar Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE