Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bribe

দু’লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে জয়পুরে ধৃত মেয়রের স্বামী, উদ্ধার ৪৮ লক্ষেরও বেশি নগদ টাকা

দু’লক্ষ টাকার ঘুষ নেওয়ার অভিযোগে মেয়রের স্বামীর দুই সহযোগীকেও গ্রেফতার করেছে দুর্নীতি দমন শাখা। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

photo of money

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১০:১৪
Share: Save:

দু’লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল জয়পুর হেরিটেজ পুরসভার মেয়রের স্বামীকে। গ্রেফতার করা হয়েছে মেয়রের স্বামীর দুই সহযোগীকেও। তাঁদের বাড়িতে তল্লাশি চালিয়ে ৪৮ লক্ষেরও বেশি টাকা উদ্ধার করা হয়েছে। শনিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

ধৃত সুশীল গুর্জর জয়পুর হেরিটেজ পুরসভার মেয়র মুনীশ গুর্জরের স্বামী। জমির লিজ় দেওয়ার নামে দু’লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে সুশীল, তাঁর দুই সহযোগী নারায়ণ সিংহ এবং অনিল দুবের বিরুদ্ধে।

দুর্নীতি রোধ আইনে মামলা রুজু করা হয়েছে। অভিযোগ পাওয়ার পরই সুশীলের বাড়িতে তল্লাশি চালায় দুর্নীতি দমন শাখা। উদ্ধার করা হয়েছে ৪০ লক্ষেরও বেশি নগদ টাকা। নারায়ণের বাড়িতে তল্লাশিতে উদ্ধার করা হয়েছে আট লক্ষেরও বেশি নগদ টাকা। এই ঘটনায় আর কেউ জড়িত রয়েছেন কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

সরকারি কর্মীদের ঘুষ নেওয়ার অভিযোগ নতুন নয়। যদিও জয়পুরের ঘটনায় যিনি গ্রেফতার হয়েছেন, তিনি সরকারি কর্মী নন। তবে তাঁর স্ত্রী পুরসভার মেয়র। কিছু দিন আগে ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যাওয়ার পর ঘুষের টাকা গিলে ফেলেছিলেন মধ্যপ্রদেশের কটনি এলাকার এক সরকারি কর্মী। ঘুষ নেওয়ার অভিযোগে ধরা পড়েছিলেন ঝাড়খণ্ডের কোডারমার সহকারী রেজিস্ট্রার মিতালি শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe police Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE