Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
National news

ইদের দিনেও অশান্ত কাশ্মীর, পাথরের পাল্টা কাঁদানে গ্যাস!

সোমবার জম্মু-কাশ্মীরের সোপোর, অনন্তনাগ, পাত্তান এবং শ্রীনগরের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। পুলিশ জানিয়েছে, প্রথম ঝামেলাটি শুরু হয় শ্রীনগরের একটি ইদগার সামনে।

পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে বিক্ষোভকারীরা। শ্রীনগরে। ছবি: এপি।

পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ছে বিক্ষোভকারীরা। শ্রীনগরে। ছবি: এপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ জুন ২০১৭ ১৫:৩১
Share: Save:

ইদের দিন ফের নতুন করে অশান্ত হয়ে উঠল উপত্যকা। কোথাও পুলিশকে লক্ষ্য করে ধেয়ে এল ইট-পাথর। কোথাও বা বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পাল্টা কাঁদানে গ্যাস ছুড়ল পুলিশ। সব মিলিয়ে এই ঘটনায় জখম হলেন ১০ জন।

আরও পড়ুন: জরুরি অবস্থা ‘ভুল’, ৪২ বছর পরে মানল কংগ্রেস

সোমবার জম্মু-কাশ্মীরের সোপোর, অনন্তনাগ, পাত্তান এবং শ্রীনগরের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। পুলিশ জানিয়েছে, প্রথম ঝামেলাটি শুরু হয় শ্রীনগরের একটি ইদগার সামনে। ইদ উপলক্ষে এ দিন সকাল ৮টা নাগাদ সেখানে নমাজ পড়তে হাজির হয়েছিলেন প্রচুর মানুষ। নমাজ শেষে তাঁরা যখন বেরিয়ে যাচ্ছেন, সেই সময় ইদগার সামনে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের লক্ষ্য করে পাথর ছোড়া শুরু হয়। হঠাত্ করে এমন আক্রমণ হবে, তা প্রথমে বুঝতে পারেনি পুলিশ। পরে কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করা হয়। প্রায় ২০ মিনিট ধরে চলে ছত্রভঙ্গের ওই ঘটনা।


বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানের গ্যাসের শেল ফাটাচ্ছে পুলিশ। ছবি: এএফপি।

প্রায় একই সময়ে অনন্তনাগ, সোপোর এবং পাত্তানেও পুলিশকে লক্ষ্য করে পাথর ছো়ড়েন বিক্ষোভকারীরা। অনন্তনাগে জাংলাট মান্ডিতে ইদের প্রার্থনার পরই পাথর ছোড়া শুরু হয়। সেখানে ঘণ্টাখানেকের চেষ্টায় বিক্ষোভকারীদের সরাতে সমর্থ হয় পুলিশ। সব জায়গাতেই কাঁদানে গ্যাস ছুড়তে হয় পুলিশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE