Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

মোদীকে নিশানা রাহুলের

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৯ অক্টোবর ২০২০ ০৪:৪৪
ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

লাদাখে ভারত-চিন সেনা সংঘাত মেটার এখনও কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। বরং ভারত শীতেও লাদাখে সেনা মোতায়েন রাখতে হবে বলে প্রস্তুতি নিচ্ছে। সেনাদের কথা না ভেবে নরেন্দ্র মোদী নিজের ভাবমূর্তি নিয়ে চিন্তিত বলে আজ ফের কংগ্রেস নেতা রাহুল গাঁধী ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী ও অন্যান্য ভিভিআইপি-দের ব্যবহারের জন্য ৮৪০০ কোটি টাকার বিমান ভারতের হাতে এসেছে। আজ রাহুল প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বলেছেন, ‘‘প্রধানমন্ত্রী শুধু নিজের ভাবমূর্তি নিয়ে চিন্তিত। সেনা জওয়ানদের জন্য তাঁর চিন্তা নেই।’’

প্রধানমন্ত্রীকে নিশানা করে রাহুলের যুক্তি, ‘‘বিমান কেনার টাকায় সিয়াচেন-লাদাখ সীমান্তে মোতায়েন জওয়ানদের জন্য ৩০ লক্ষ গরম কাপড়, ৬০ লক্ষ জ্যাকেট, দস্তানা, ৬৭.২ লক্ষ জুতো, ১৬.৮ লক্ষ অক্সিজেন সিলিন্ডার কেনা যেত।’’

Advertisement

আরও পড়ুন: হাথরস কাণ্ড: নয়া দাবি অভিযুক্তের

প্রধানমন্ত্রী মোদী রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে দাবি করেছিলেন, ভারতের জমি কেউ দখল করেনি। কিন্তু এর পরে প্রতিরক্ষা মন্ত্রকের রিপোর্টেই চিনের ‘একতরফা আগ্রাসন’-এর কথা ফাঁস হয়ে যায়। মন্ত্রক আগেই সেই রিপোর্ট ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলেছিল। এ বার ২০১৭ থেকে যাবতীয় রিপোর্ট ওয়েবসাইটে দেখা যাচ্ছে না।

আরও পড়ুন: সবচেয়ে বেশি অপব্যবহার বাক্-স্বাধীনতার: সুপ্রিম কোর্ট

যার মধ্যে ডোকলামে চিনের সঙ্গে ভারতীয় সেনা বিবাদের রিপোর্টও রয়েছে। রাহুলের অভিযোগ, মোদী নিজের ভাবমূর্তি রক্ষায় ব্যস্ত বলেই চিনের আগ্রাসনের কথা স্বীকার করতে নারাজ। সরকারের তরফে অবশ্য বলা হচ্ছে, রিপোর্টগুলি একসঙ্গে আবার ফিরিয়ে আনা হবে ওয়েবসাইটে।

আরও পড়ুন

Advertisement